Thursday , February 22 2024
Breaking News
Home / Countrywide / খালেদাকে টুস করে ফেলে দেওয়া কথা হাসিনা কেন বলেছিলেন তা জানালেন কাদের

খালেদাকে টুস করে ফেলে দেওয়া কথা হাসিনা কেন বলেছিলেন তা জানালেন কাদের

পদ্মা সেতু উদ্ভধোনের আগে বিএনপিকে টিটকারা করে সেখ হাসিনা বলেছিলেন, পদ্মা সেতু হয়ে গেছে। এখন উচিৎ খালেদাকে পদ্মা সেতুতে নিয়ে এসে টুস করে নদিতে ফেলে দেওয়া। এই বক্তব্যের পরে অনেক সমালোচানা শুরু হয়। বিএনপির অনেক নেতারা শেখ হাসিনার উপর ক্ষভ প্রকাশ করেন। সম্প্রতি এ বিষয় নিয়ে ওবায়দুল কাদেরের বক্তব্য বেশ ভাইরাল হয়।

আওয়ামী লীগ মহাসচিব ওবায়দুল কাদের বলেছিলেন, পদ্মা সেতু থেকে বিএনপি চেয়ারম্যান খালেদা জিয়াকে টুস করে ফেলার কথাটা কথাটি পলিটিক্যাল হিউমার। তিনি আরো বলেন, বিএনপি ঘেরাও করতে এলে চা পরিবেশনের কথাবার্তাও ছিল মজার। সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

মন্ত্রিসভার বৈঠকের পর ওবায়দুল কাদেরকে এক প্রতিবেদক জিজ্ঞেস করেন, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বিএনপিকে চায়ের আমন্ত্রণ জানিয়ে সত্যিই সংলাপের দ্বার উন্মোচনের চেষ্টা করছেন কি না? জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘দেখুন, এটা রাজনৈতিক হাস্যরস। যেমন বেগম খালেদা জিয়াকে বের করে দেওয়ার কথা বলা হাস্যরস। তারা (বিএনপি) ঘেরাও করবে, প্রতিবাদ করবে, জবাবে হাস্যরসে একথা বলেন তিনি।

ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপি নেতা মির্জা ফখরুল ঘেরাও করতে এলে চা খেতে সমস্যা কী?

গত ১৮ মে দলীয় সভায় পদ্মা সেতু নিয়ে বিএনপি সভাপতি খালেদা জিয়ার আগের মন্তব্যের সমালোচনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনা বলেন, ‘খালেদা জিয়া বলেছেন, করতালি দিয়ে পদ্মা সেতু হচ্ছে। সেতুর ওপর যে স্প্যান বসানো হচ্ছে, তাতে তারা হাততালি দেয়। তিনি বলেন, করতালি দিয়ে পদ্মা সেতু হচ্ছে, সেখানে চড়তে পারবেন না। একত্র করলে ভেঙ্গে যাবে। এবং তার সাথে কিছু বন্ধু.তাদের এখন কি করা উচিত? পদ্মা সেতুতে নিয়ে গিয়ে সেখান থেকে নদীতে ফেলতে হবে।

গত শনিবার আরেক দলীয় বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও করার পরিকল্পনা করলে তা থেমে থাকবে না। শেখ হাসিনা বলেন, ‘বাংলা মোটরকে বাধা দেওয়া পুরোপুরি বন্ধ করে দিয়েছি। আসুন বা যতদূর পারেন হেঁটে আসুন। প্রতিবাদ নাই. আমি বসব, চা খাব। কথা বলতে চাইলে শুনব।

বিএনপি বলেছিলেন পদ্মার উপর কখনোই সেতু নির্মান করা কঞ্চম সম্ভব না। এই কথার ভিত্তিতে শেখ হাসিনা টুস করে ফেলে দেওয়ার কথা বলে এটা বোঝাতে চেয়েছেন, তুমি তো বলেছিলে পদ্মা সেতুর উপর কখনো সেতু নির্মান করা সম্ভব না, দেখ আমরা করে দেখিয়েছি এই ঘটনার এমনি ব্যাখা দিয়েছেন বিস্লেসকেরা।

About Nasimul Islam

Check Also

এবার মুশতাকের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুললেন তিশার মা

তিশা ও খন্দকার মোশতাক আহমেদের বিয়ে নিয়ে প্রথমবারের মতো মিডিয়ার সামনে এলেন সিনথিয়া ইসলাম তিশার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *