Wednesday , February 28 2024
Breaking News
Home / Countrywide / তিনি কেমন ছিলেন, সেইটা বাংলার মানুষ খুব ভালো করেই জানে: কাদের, জানা গেল বিস্তারিত

তিনি কেমন ছিলেন, সেইটা বাংলার মানুষ খুব ভালো করেই জানে: কাদের, জানা গেল বিস্তারিত

ওবায়দুল কাদের হলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় সেতু ও সড়কপরিবহণ মন্ত্রী। এছাড়াও তিনি বাংালদেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদের দায়িত্ব পালন করছেন। এই সম্মানীয় পদে অধিষ্ঠিত হবার পর থেকে সততা ও নিষ্ঠার সহিত কাজ করে আসছেন। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন ফজলে রাব্বী মিয়া রাজনীতিতে একজন ভালো মানুষ ছিলেন।

ফজলে রাব্বী মিয়া রাজনীতিতে একজন ভালো মানুষ ও ভালো নেতা ছিলেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার (২৫ জুলাই) জাতীয় ঈদগাহ ময়দানে ডেপুটি স্পিকারের জানাজা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ফজলে রাব্বী মিয়া ভালো মানুষ ছিলেন, তিনি কতটা জনপ্রিয় ছিলেন, নতুন করে বোঝানোর কিছু নেই। তিনি একটি আসন থেকে টানা সাতবার নির্বাচিত হন। এতেই বোঝা যায় তার জনপ্রিয়তা বেশি ছিল।

তিনি বলেন, তিনি ছিলেন অত্যন্ত বিনয়ী, সদালাপী, নিঃস্বার্থ, নিরীহ মানুষ। তিনি বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার প্রতি অত্যন্ত অনুগত ছিলেন। তার মতো একজন নেতা চিরতরে চলে যাওয়া আমাদের জন্য খুবই দুঃখজনক।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, রাজনীতিতে সৎ মানুষের মূল্য অনেক। আমরা ফজলে রাব্বির মূল্যবোধকে মূর্ত করতে চাই। নির্লভ-নির্হামকার এক কথায় ভালো মানুষ। ফজলে রাব্বি চলে গেলেন, রাজনীতি থেকে একজন ভালো মানুষ চিরতরে চলে গেলেন। এর আগে সোমবার (২৫ জুলাই) সকাল ১০টা ৪৫ মিনিটে জাতীয় ঈদগাহে ফজলে রাব্বী মিয়ার জানাজা অনুষ্ঠিত হয়।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ. রেজাউল করিম, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাকসহ সুপ্রিম কোর্টের আইনজীবী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, প্রয়ানের পরে মানুষ তার কর্মের মাধ্যমে বেঁচে থাকে চিরকাল। কর্ম ভালো হোক বা খারাপ, কর্ম অনুযায়ী মানুষ মানুষকে মনে রাখে। ফজলে রাব্বী মিয়া ছিলেন খুব ভালো একজন মানুষ তাই প্রয়ানের পরেও মানুষ তাকে শ্রদ্ধাভরে স্বরণ করছে আজও।

About Shafique Hasan

Check Also

মার্কিন প্রতিনিধিদলের মাধ্যমে বাংলাদেশকে যেসব বার্তা দিল যুক্তরাষ্ট্র

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর প্রথমবারের মতো ঢাকা সফর করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের উচ্চপর্যায়ের একটি প্রতিনিধিদল। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *