Tuesday , February 27 2024
Breaking News
Home / Countrywide / এবার বিএনপিকে সরকার পতন ঘটানোর মাধ্যম জানালেন রাজ্জাক

এবার বিএনপিকে সরকার পতন ঘটানোর মাধ্যম জানালেন রাজ্জাক

ক্ষমতাসীন সরকার দেশের ব্যাপক উন্নয়ন করেছে বলে দাবি করে কিন্তু বিএনপি পক্ষ থেকে বলা হচ্ছে সরকার উন্নয়নের নামে দেশের অর্থ নিজেদের পকেট ভর্তি করেছেন। যার কারনে দেশের অর্থনৈতিক ব্যবস্থা সংকটের মুখে পড়ছে। সরকার বিদ্যুৎ সেক্টরে ব্যাপক উন্নয়ন করছে বলে মন্তব্য করলেও আজ দেশে বিদ্যুৎ সংকটের মুখে পড়েছে যেটা দুর্নীতি ও লুটপাটের প্রমান বলে জানায় বিএনপি। সরকারকে আন্দোলনের মাধ্যমে ক্ষমতা থেকে হটিয়ে জনগনের সরকারকে প্রতিষ্ঠা করা হবে বলে বিএনপি নেতারা জানান। নির্বাচনে হেরে গেলে ক্ষমতা ছাড়ার প্রসঙ্গে যা বললেন কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক।

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. মোঃ আব্দুর রাজ্জাক বলেছেন, দেশের জনগণ ক্ষমতার মালিক। জনগণ আমাদের ভোট না দিলে আমরা ক্ষমতা ছেড়ে দিয়ে চলে যাব।

তিনি বলেন, বিএনপি আন্দোলন করে আওয়ামী লীগ সরকারকে পতন করতে পারবে না। সরকারকে পতন করতে হলে নির্বাচনের মাধ্যমে করতে হবে। জ্বা/লাও-পোড়াও, আন্দোলন করে বর্তমান সরকারকে পতন করতে পারবে না বিএনপি।

শনিবার রাজধানীর খামারবাড়িতে বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) মিলনায়তনে ‘বছরব্যাপী পুষ্টিকর ও উচ্চমূল্যের ফল উৎপাদন’ শীর্ষক সেমিনারে মন্ত্রী এসব কথা বলেন।

বাংলাদেশ একাডেমি অব এগ্রিকালচার (বাগ), কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও কৃষি গবেষণা ফাউন্ডেশন সেমিনারের আয়োজন করে।

বিএনপির আমলে মূল্যস্ফীতি সবসময়ই বেশি ছিল উল্লেখ করে আবদুর রাজ্জাক বলেন, বর্তমান সরকার কৃষিবান্ধব বলে গত ১৩ বছরে দেশে কোনো মঙ্গা হয়নি। এই সরকার দেশ থেকে মঙ্গাকে চিরতরে দূর করে দিয়েছে। এরপরও খাদ্য মূল্যস্ফীতি একটু বাড়লে বিরোধিতা করা হয়।

তিনি বলেন, ২০০৯ সালে আমরা যখন ক্ষমতায় আসি তখন মূল্যস্ফীতি ছিল ১২ শতাংশের বেশি। গত ১৩ বছর ধরে আমরা মূল্যস্ফীতি ৬ শতাংশের নিচে রেখেছি। সাম্প্রতিক সময়ে বিশ্বব্যাপি ছড়িয়ে পড়া রোগের পরিস্থিতি, রাশিয়া-ইউক্রেন যু/দ্ধসহ বৈশ্বিক সংকটের কারণে মূল্যস্ফীতি ৭ শতাংশ ছাড়িয়েছে। তবে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যসহ অনেক উন্নত দেশে মূল্যস্ফীতির হার বাংলাদেশের চেয়ে বেশি।

কৃষিমন্ত্রী বলেন, রাশিয়া-ইউক্রেন যু/দ্ধের কারণে বিশ্ব অর্থনীতিতে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। খাদ্য নিরাপত্তা এখন খুবই গুরুত্বপূর্ণ। বিশ্বে খাদ্য সংকট রয়েছে, মানুষ তা মোকাবেলা করছে। এ ক্ষেত্রে বাংলাদেশ অন্যান্য দেশের তুলনায় ভালো অবস্থানে রয়েছে।

সার প্রসঙ্গে ডাঃ আব্দুর রাজ্জাক বলেন, গ্যাস না পেলেও দেশে সারের অভাব হবে না। সারের বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা হয়েছে। গ্যাস না পাওয়া গেলে আন্তর্জাতিক বাজার থেকে আমদানি করে কৃষকদের কাছে সরবরাহ করা হবে। আন্তর্জাতিক বাজারে সারের দাম বাড়লেও দেশে যাতে সারের ঘাটতি না হয় সে বিষয়ে প্রধানমন্ত্রীর সুস্পষ্ট নির্দেশনা রয়েছে।

প্রসঙ্গত, আন্দোলনের মাধ্যমে বিএনপি সরকারকে হটাতে পারবে না যদিও ক্ষমতার পরিবর্তন করতে হয়ে সেটি জনগনের ভোটের মাধ্যমে করতে হবে বলে মন্তব্য করেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। সরকারকে আন্দোলনের মাধ্যমে হটাতে পারবে না বিএনপি কারন আন্দোলনের ভয় পাই না সরকার।

About Babu

Check Also

স্বামীকে ‘দুলাভাই’ পরিচয় দেওয়া সেই যুবলীগ নেত্রী রিমান্ডে

জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে পাবনা জেলা যুব মহিলা লীগের সদস্য মিম খাতুন ওরফে আফসানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *