Sunday , March 3 2024
Home / National / ইসলামি চিন্তাবিদ, মাওলানাদের কোণঠাসা করার চেষ্টা হচ্ছে: আইজিপি

ইসলামি চিন্তাবিদ, মাওলানাদের কোণঠাসা করার চেষ্টা হচ্ছে: আইজিপি

সন্ত্রাস এবং জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকেই এই বিষয়টি দমনে কাজ করে চলেছে তারা। তবে শুধু প্রসাশন নয় ধর্মীয় নেতাদেরও এই বিষয়টি নিয়ে কথা বলা প্রয়োজন বলে মনে করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, প্রথম শ্রেণীর ইসলামী চিন্তাবিদ, মাওলানা ও ধর্মীয় নেতাদের জঙ্গিবাদের বিরুদ্ধে কথা বলা উচিত। কারণ বিশ্বব্যাপী ইসলামী চিন্তাবিদদের কোণঠাসা করার চেষ্টা করছে।

রোববার বিকেলে রাজারবাগ পুলিশ লাইন্সে ‘ইসলামের দৃষ্টিতে উগ্রবাদ ও সন্ত্রাসবাদ’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এখানে কোনো সেন্সর নেই, উল্লেখ করে তিনি বলেন, সোশ্যাল মিডিয়ায় এখন অনেক ইসলামিক ভিডিও দেখা যাচ্ছে। অর্থাৎ কোনটা সঠিক আর কোনটা বেঠিক তা বোঝা কঠিন। কারণ ইউটিউব এবং সোশ্যাল মিডিয়াতে কোন মডারেটর নেই। অনেক বিভ্রান্তিকর তথ্য ভাইরাল হচ্ছে। এসবের বিরুদ্ধে ধর্মীয় নেতাদের কথা বলা উচিত।
এদিকে, বেনজীর আহমেদ আরও বলেন, অনেকেই বলছেন, বাংলাদেশ কখনো জঙ্গিবাদ থেকে বের হতে পারবে না। তবে আল্লাহর রহমতে আমরা দ্রুত সময়ের মধ্যে জঙ্গিবাদ নির্মূল করতে সক্ষম হয়েছি। সন্ত্রাসীদের বিরুদ্ধে আমাদের সর্বদা সতর্ক থাকতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এন্টি টেরোরিজম ইউনিটের অতিরিক্ত আইজিপি মো. কামরুল আহসান। আর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশেষ অতিথি হিসেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন ও শোলাকিয়া ঈদগাহ ময়দানের গ্র্যান্ড ইমাম ফরিদ উদ্দিন মাসউদ।

প্রসঙ্গত, সামজিক জোগাযোগ মাধ্যম ফেসবুক ইউটিউব এর মত প্লাটফর্মে নানা ধরনের ইসলামিক বক্তাদের ওয়াজ এবং ইসলামিক নানা বিষয় নিয়ে কথা বলে থাকে এবং মানুষ এই বিষয়গুলো জানতে পারেন এবং সেই অনুযায়ি অনেকে ইসলামের মধ্যে মা্নোনিবেশ করার চেষ্টা করে থাকেন। তবে আবার ইসলামিক বক্তাদের মধ্যেও নানা মতবিরোধ রয়েছে নানা কারনে

About Rasel Khalifa

Check Also

বাবা সৌদি প্রবাসী, ১৯ বছর বয়সে প্রতারণার হাতেখড়ি তার

নওশীন তাবাসসুম। বয়স 22 বছর। পরিবারটি চট্টগ্রামের কর্ণফুলীর হালিশহরে থাকে। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত একটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *