Thursday , February 22 2024
Breaking News
Home / International / জানা গেল, আয়ে ইলন মাস্ককেও পেছনে ফেলা গৌতম আদানীর আসল পেশা কি

জানা গেল, আয়ে ইলন মাস্ককেও পেছনে ফেলা গৌতম আদানীর আসল পেশা কি

দির্ঘ সময় ধরে বিশ্বের শির্ষ ধনির আসন নিয়ে বসেছিলেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিলগেটস। তবে তাকে সরিয়ে এক নম্বর জায়গা দখল করে নেন স্পেস এক্স, টেসলার প্রতিষ্ঠাতা ইলন মাস্ক, এই দুটি কোম্পানি ছাড়াও তার আরো বড় বড় কোম্পানি রয়েছে যার শেয়ারের মুল্য ব্যপক, তবে এবার ইলন মাস্ককেও টেক্কা দিচ্ছে ভারতীয় ধনকুবের গৌতম আদানি

আপনি এতক্ষণে নিশ্চয়ই জানেন যে ভারতীয় ধনকুবের গৌতম আদানি মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসকে পেছনে ফেলে বিশ্বের চতুর্থ ধনী ব্যক্তি হয়েছেন।

তার মোট সম্পদ ১১৩ বিলিয়ন। যা মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের চেয়ে ২৩০ মিলিয়ন ডলার বেশি।

মাত্র এক বছরে ভারতীয় বিজনেস টাইকুনের সম্পদ বেড়েছে ৩৬ বিলিয়ন ডলার। জানা যাক, তিনিই বিশ্বের একমাত্র ব্যক্তি যিনি এই সময়ের মধ্যে নিজের নামে এত সম্পদ যোগ করেছেন।

এমনকি বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি, ইলন মাস্ক, এক বছরে ২৮.৬ বিলিয়ন ডলার হারিয়েছেন, গৌতম আদানি তখনই কামাল করে দেখিয়েছেন।

ব্লুমবার্গের সর্বশেষ তালিকা অনুযায়ী, আদানি বর্তমানে বিশ্বের চতুর্থ ধনী ব্যক্তি। তার থেকে এগিয়ে আছেন মাত্র তিনজন, তৃতীয় স্থানে বার্নার্ড আর্নল্ট, দ্বিতীয় স্থানে জেফ বেজোস এবং প্রথম স্থানে ইলন মাস্ক। তালিকার ১১তম স্থানে রয়েছেন ভারতের সাবেক ধনী ব্যক্তি মুকেশ আম্বানি।

২৪ ঘণ্টায় কোটিপতিদের কত সম্পত্তি বেড়েছে জানেন? আসুন জেনে নেওয়া যাক, ২৪ ঘণ্টায় ১৭ বিলিয়ন ডলার সম্পদ বাড়িয়েছেন ইলন মাস্ক। এছাড়া ল্যারি এলিসনের সম্পদ বেড়েছে ২.৮৭ বিলিয়ন ডলার।

তৃতীয় স্থানে আছেন বার্নার্ড আর্নল্ট, যার সম্পদ বেড়ে দাঁড়িয়েছে ১.৯৬ বিলিয়ন ডলার। এই সময়ের মধ্যে, জেফ বেজোসের সম্পদ বেড়েছে ১.৮৮ বিলিয়ন ডলার। এবং সর্বশেষ গৌতম আদানি, যার সম্পদ বেড়ে দাঁড়িয়েছে ১.৭৯ বিলিয়ন।

মাত্র এক বছরে নিজের সম্পদ দ্বিগুণ করেছেন গৌতম আদানি। আদানি গ্রুপের মূল লক্ষ্য বিশ্বের বৃহত্তম সবুজ শক্তি উৎপাদনকারী হয়ে ওঠা। আর এ জন্য তারা প্রায় ৭০ বিলিয়ন ডলার বিনিয়োগ করতে যাচ্ছে।

গৌতম আদানি ভারতীয় ধনকুবেরদের মধ্যে অন্যতম একজন। তিনি মুলত একজন প্রখ্যাত হিরা ব্যবসায়ি।সম্প্রতি তিনি বিশ্বের শির্ষ ধনির তালিকায় উঠে এসেছে এবং পেছেন ফেলে দিয়েছেন একসময়ের আলোচিত ধনকুবেরদের।

About Rasel Khalifa

Check Also

স্বামীকে মেরে নিজে প্রেসিডেন্ট হতে চেয়েছিলেন তিনি

হাইতির শেষ প্রেসিডেন্ট জোভেনেল মোইসি ২০২১ সালে তার বাড়িতে বন্দুকধারীদের গুলিতে নিহত হন। তার স্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *