Tuesday , February 27 2024
Breaking News
Home / Countrywide / বাড়ি ভাঙা নিয়ে বিচার চেয়ে রনির আবেদন, সিদ্ধান্ত জানালো হাইকোর্ট

বাড়ি ভাঙা নিয়ে বিচার চেয়ে রনির আবেদন, সিদ্ধান্ত জানালো হাইকোর্ট

গোলাম মাওলা রনি প্রথমত একজন বাংলাদেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগের রাজনীতিবীদ ছিলেন। আওয়ামী লীগে থাকাকালীন অবস্থায় তখন তিনি পটুয়াখালী-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। পরে তিনি বাংলাদেশের অন্যতম রাজনৈতিক দল বিএনপিতে যোগদান করেন। সম্প্রতি জানা গেছে বাড়ি ভাঙা নিয়ে বিচার চেয়ে রনির আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

বাড়িসহ কয়েকটি স্থাপনা উচ্ছেদ ঠেকাতে সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনির করা রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। রোববার (২৪ জুলাই) বিচারপতি জাফর আহমেদের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদেশের পর গোলাম মাওলা রনি বলেন, হাইকোর্টের আদেশ আমি মেনে নিয়েছি। তবে এ রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে যাবেন বলে জানিয়েছেন তার আইনজীবী।

গত ১৯ জুলাই পটুয়াখালীর গলাচিপা উপজেলার উলানিয়া বন্দর বাজারে সাবেক সংসদ সদস্য গোলাম মাওলার রনির বাড়ি উচ্ছেদ করে জেলা প্রশাসন। জানা যায়, উপজেলার উলানিয়া বন্দর বাজারে ব্যবসার জন্য চান্দিনা ভিটা নামে এক বছরের জন্য কিছু সরকারি জমি বন্দোবস্ত করেন রনি। চান্দিনা ভিটায় পাকা স্থাপনা নির্মাণের কোনো ব্যবস্থা না থাকলেও তিনি সেখানে অবৈধভাবে দ্বিতল ভবন নির্মাণ করেছেন। ওই অবৈধ স্থাপনা অপসারণের জন্য ২০১৩, ২০১৮ এবং সর্বশেষ চলতি বছর নোটিশ দেয় জেলা প্রশাসন। উচ্ছেদ ঠেকাতে হাইকোর্টে রিট করেন রন.

প্রসঙ্গত, জানামতে গোলাম মাওলা রনি তার জীবনের প্রথম পেশা ছিল সাংবাদিকতা কিন্তু পরে তিনি নিজেকে একজন ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠিত করেছিলেন। ব্যবসায়ী হিসেবে তিনি অনেক সাফল্য অর্জন করেছিলেন। তিনি আওয়ামী লীগে থাকাকালীন অবস্থায় নিজ দল সম্পর্কে সমালোচনা করেছিলেন বলে জানা যায়।

About Shafique Hasan

Check Also

স্বামীকে ‘দুলাভাই’ পরিচয় দেওয়া সেই যুবলীগ নেত্রী রিমান্ডে

জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে পাবনা জেলা যুব মহিলা লীগের সদস্য মিম খাতুন ওরফে আফসানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *