Thursday , February 22 2024
Breaking News
Home / Countrywide / এবার আ.লীগে একদলীয় শাসনে নতুন পরিকল্পনা, জানালেন ফখরুল

এবার আ.লীগে একদলীয় শাসনে নতুন পরিকল্পনা, জানালেন ফখরুল

আওয়ামীলীগ ক্ষমতায় দীর্ঘ দিন থাকার জন্য বিরোধী দলের নেতাকর্মীদের উপর নানা ভাবে অ/ত্যাচার নির্যাতন করছে বলে বিএনপির মহাসচিব মন্তব্য করেছেন। তিনি বলেন, আওয়ামীলীগ দেশে একদলীয় শাসন কায়েম করতে চায় সেজন্য তিনি বিরোধী দলের নেতাকর্মীদের উপর হামলা ও মামলাসহ নানা ভাবে দমনের চেষ্টা চালিয়ে যাচ্ছে। আওয়ামীলীগ একদলীয় ও লুটের মানসিকতা লালন করে বলে মন্তব্য করে যা বললেন বিএনপি মহাসচিব।

ফেনী জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলালের কার্যালয়ে হামলা ও ভাংচুরের নিন্দা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (২৩ জুলাই) বিকেলে এক বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের রাজনৈতিক ইতিহাসে নিরঙ্কুশ সহনশীলতার কোনো ঐতিহ্য নেই।

আওয়ামী লীগ একদলীয় ও লুটেরা মানসিকতা লালন করে বিরোধীদের রাজনীতি বিন্যাস করতেই তারা ব্যস্ত থাকে। নির্যাতন-নিপীড়ন চালানোই তাদের রাজনীতি।

বিএনপি মহাসচিব বলেন, গত শুক্রবার (২২ জুলাই) রাত ৮টার দিকে ফেনী জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলালের কার্যালয় শহরের তাকিয়া রোডে আওয়ামী ছাত্রলীগ ও যুবলীগের স/ন্ত্রাসীরা হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে। কার্যালয়ে উপস্থিত নেতাকর্মীদের ওপর অতর্কিত হা/মলা চালায়।

হা/মলায় ফেনী সদর উপজেলার কালিদহ ইউনিয়ন বিএনপির সভাপতি নুরুল হক লিটন গুরুতর আহত হয়েছেন। এছাড়া গত শুক্রবার ফেনীতে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক জয়নাল আবেদীনের (ভিপি জয়নাল) বাসভবনের আশপাশে কয়েক দফা বো/মা হা/মলা ও ককটেল বি/স্ফোরণ ঘটিয়ে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ ধরনের জঘন্য হা/মলার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি।

তিনি বলেন, একদিকে উন্নয়নের নামে লুটপাটের কারণে দেশের অর্থনীতি দেউলিয়া হয়ে গেছে। অপরদিকে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভে টান পড়ার কারণে সরকার হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে। তাই শ্রীলঙ্কার মতো মানুষ যাতে রাস্তায় না নামে সেজন্য বিরোধী দলগুলো মানুষকে ভয় দেখানোর জন্য দমন করতে নেমেছে। কিন্তু এবারও এই সরকার রক্ষা পাবে না। অচিরেই দেশে জনগণের সরকার প্রতিষ্ঠিত হবে ইনশাল্লাহ।

বিএনপি মহাসচিব আলাল উদ্দিন আলালের কার্যালয়ে হা/মলা ও ভিপি জয়নালের বাসভবনে বো/মা হামলার তীব্র নিন্দা ও দোষীদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন।

প্রসঙ্গত, দেশে বিরোধী রাজনীতিক শূন্য করতে নানা অপরাজনীতি করছে বলে মন্তব্য করেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, এবার আগের মত সরকার আর রক্ষা পাবে আন্দোলনের মাধ্যমে দেশের জনগন তাদের ক্ষমতা থেকে ‍নামাবে।

About Babu

Check Also

এবার মুশতাকের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুললেন তিশার মা

তিশা ও খন্দকার মোশতাক আহমেদের বিয়ে নিয়ে প্রথমবারের মতো মিডিয়ার সামনে এলেন সিনথিয়া ইসলাম তিশার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *