Wednesday , February 21 2024
Breaking News
Home / Countrywide / অবশেষে প্রথম প্রধানমন্ত্রীকে নিয়ে আওয়ামীলীগের স্ট্যাটাস

অবশেষে প্রথম প্রধানমন্ত্রীকে নিয়ে আওয়ামীলীগের স্ট্যাটাস

বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী ছিলেন তাজউদ্দীন তাজউদ্দীন আহমদ। তিনি ছিলেন স্বাধীনতার সংগ্রামের অন্যতম নেতা। মুক্তিযুদ্ধের চলাকালিন সময়ে তিনি প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছিলেন। স্বাধীনতা যু্/দ্ধে তার অবদান অনস্বীকার্য। তার জন্মদিন ‍উপলক্ষকে কেন্দ্র করে যে মন্তব্য করলেন সোহেল তাজ।

আজ ২৩শে জুলাই বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের ৯৭তম জন্মবার্ষিকী। তাকে শ্রদ্ধা জানিয়ে একটি পোস্ট দেয়া হয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের অফিসিয়াল ফেসবুক পেজে।

এই পোস্ট দেওয়ার আগে তাজউদ্দিনের ছেলে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজ আওয়ামী লীগের ফেসবুক পেজে আরেকটি পোস্টে এ নিয়ে মন্তব্য করেন।

আজ বেলা ১১টার দিকে সাপ্তাহিক আয়োজন ‘রাজনীতির সাতকাহন’ অনুষ্ঠান সম্পর্কে জানিয়ে একটি পোস্ট দেয়া হয়। তার নিচে দুপুর ১টার দিকে সোহেল তাজ একটি মন্তব্য করেন। তিনি বলেন, ‘বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ও স্বাধীনতা সংগ্রামের সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাজউদ্দীন আহমদের ৯৭তম জন্মবার্ষিকী আজ। বাংলাদেশ আওয়ামী লীগের ফেসবুক পেজ থেকে অন্তত একটি পোস্ট আশা করছিলাম।

সোহেল তাজের মন্তব্যের এক ঘণ্টা পর আওয়ামী লীগের ফেসবুক পেজে তাজউদ্দীন আহমদকে নিয়ে একটি পোস্ট দেওয়া হয়। এতে বলা হয়েছে, ‘২৩ জুলাই বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ও মুক্তিযুদ্ধকালীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাজউদ্দীন আহমদের ৯৭তম জন্মবার্ষিকী।বঙ্গতাজের জন্মদিনে তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা।

প্রসঙ্গত, জম্মবার্ষিকীতে আওয়ামীলীগের পক্ষ থেকে তার প্রতি শ্রদ্ধা জানিয়ে কোন বার্তা পাওয়া আশা ব্যক্ত করেন তার ছেলে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজ। বিষয়টি পরপ্রেক্ষিতে আওয়ামীলীগের সামাজিক যোগাযোগ পেজে তাকে শ্রদ্ধা জানিয়ে পোস্ট করা হয়।

About Babu

Check Also

শিশুবক্তা মাদানীকে কেন্দ্র করে ফের পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষ, পুলিশসহ আহত অনেক

সুনামগঞ্জের তাহিরপুরে সুপরিচিত শিশু বক্তা মুফতি রফিকুল ইসলাম মাদানীকে তাফসীরুল কুরআন মাহফিলের মঞ্চে প্রবেশে বাধা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *