Wednesday , February 21 2024
Breaking News
Home / Countrywide / এবার নির্বাচন নিয়ে ফখরুলের বক্তব্যের কড়া সমালোচনা করে নতুন এক বার্তা সেতুমন্ত্রীর

এবার নির্বাচন নিয়ে ফখরুলের বক্তব্যের কড়া সমালোচনা করে নতুন এক বার্তা সেতুমন্ত্রীর

আসন্ন নির্বাচন কে কেন্দ্র করে রাজনৈতিক দলগুলো মধ্যে ব্যাপক আলোচনা চলচ্ছে। দ্বাদশ নির্বাচনে সামনে রেখে দল গুছাতে শুরুও করেছে অনেক দলই। তবে বিরোধী দল বিএনপি নিরপেক্ষ সরকারের দাবিতে অনড় রয়েছে। নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচনে অংশ নেবে না বলে তারা সাফ জানিয়ে দিয়েছে এবং নির্বাচন কমিশনের কোনো সংলাপেও তারা অংশ নেননি। নির্বাচনে অংশগ্রহন নিয়ে বিএনপি মহাসচিবের বক্তব্যের সম্পর্কে যে মন্তব্য করলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম নির্বাচনে না আসা নিয়ে বারবার শিশুসুলভ বক্তব্য দিচ্ছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (২৩ জুলাই) এক বিবৃতিতে তিনি মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত, মনগড়া ও অর্বাচীন’ বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ মন্তব্য করেন তিনি।

বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, বিএনপি মহাসচিবের বক্তব্যের মধ্য দিয়ে বিএনপির মানসিক দেউলিয়াত্ব প্রকাশ পেয়েছে। নির্বাচনে না আসা নিয়ে বারবার শিশুসুলভ বক্তব্য দিচ্ছেন মির্জা ফখরুল ইসলাম। আমরা বারবার বলেছি, দেশের সাংবিধানিক বিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন হবে। নির্বাচনে জনগণের ভোটের মাধ্যমে ক্ষমতার পরিবর্তন হবে। সংবিধানের বাইরের কোনো বিধান দেশের গণতান্ত্রিক ও সাংবিধানিক শাসনব্যবস্থাকে বাধাগ্রস্ত করার সামিল। কোনো শর্ত দিয়ে নির্বাচনী প্রক্রিয়াকে থামিয়ে দেওয়ার ষড়যন্ত্র ও অগণতান্ত্রিক অশুভ অপশক্তির হাতে রাষ্ট্রক্ষমতার প্রত্যাবর্তন জনগণ মেনে নেবে না। বিএনপি তার অতীত অপকর্মের জন্য জনগণের মুখোমুখি হতে ভয় পায় বলেই তারা সাংবিধানিক পন্থার ব্যত্যয় ঘটিয়ে ষড়যন্ত্রের মাধ্যমে তাদের বিদেশি প্রভুদের আজ্ঞাবহ সরকার গঠনের দিবাস্বপ্নে নিমজ্জিত হয়ে আছে। বিশ্বব্যাপি ছড়িয়ে পড়া রোগের কারনে

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, বিশ্বব্যাপি ছড়িয়ে পড়া রোগ মোকাবিলায় সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্ব সাফল্যের অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। জাতিসংঘ থেকে শুরু করে কমনওয়েলথ ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা, বিশ্বসভায় বাংলাদেশের সাফল্যের প্রশংসা করা হয়েছে। জাপানের প্রভাবশালী নিক্কি মিডিয়া গ্রুপ এবং লন্ডনের ফিন্যান্সিয়াল টাইমস দ্বারা যৌথভাবে প্রকাশিত ‘বিশ্বব্যাপি ছড়িয়ে পড়া মহামারি রিকভারি ইনডেক্স’ অনুযায়ী, বিশ্বব্যাপি ছড়িয়ে পড়া মহামারী থেকে পুনরুদ্ধারের ক্ষেত্রে বাংলাদেশ ১২১টি দেশের মধ্যে ৫ম এবং দক্ষিণ এশিয়ায় শীর্ষে রয়েছে। জাতির যেকোনো সংকটে সব রাজনৈতিক দল এগিয়ে আসবে; রাজনৈতিক নেতারা দুর্যোগ ও দারিদ্রের সময়ে জনগণের পাশে থাকবে। এটা গণতান্ত্রিক রাজনৈতিক দলের প্রধান দায়িত্ব। দুর্ভাগ্যবশত, বিএনপি নামক রাজনৈতিক দল দুর্যোগ ও সংকটের সময়ে জনগণের পাশে না দাঁড়িয়ে সংকটকে পুঁজি করে ষড়যন্ত্রে লিপ্ত হয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করে পরিস্থিতিকে চরমে ঠেলে দিতে নানা ধরনের অপচেষ্টা চালায়। রাজপথে বিএনপির ক্ষমতা যেমন কমেছে, তেমনি মিডিয়ার সামনে তার নেতাদের হাস্যকর উত্যক্ত করছে।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের বিরোধিতা করায় বিএনপির দেশবিরোধী চরিত্র স্পষ্ট হয়ে উঠছে। তারা আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তি ও মর্যাদা ক্ষুণ্ন করার মরিয়া হয়ে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। আমরা আশা করি, রাজনৈতিক দল হিসেবে বিএনপি নেতারা দায়িত্বশীল আচরণ করবেন এবং জনগণের স্বার্থবিরোধী কর্মকাণ্ড পরিহার করবেন। অন্যথায়, বাংলাদেশের জনগণ বিএনপিকে ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত করবে।

প্রসঙ্গত, বিএনপি নির্বাচন অংশগ্রহন করবে না বলে জনগনের কাছে বিভিন্ন বিভ্রান্তিকর তথ্য ছড়াচ্ছে বলে মন্তব্য করেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি আরও বলেন, নির্বাচন সংবিধান অনুযায়ী অনুষ্ঠিত হবে এর বাহিরে যাওয়ার কোন সুযোগ নেই।

About Babu

Check Also

শিশুবক্তা মাদানীকে কেন্দ্র করে ফের পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষ, পুলিশসহ আহত অনেক

সুনামগঞ্জের তাহিরপুরে সুপরিচিত শিশু বক্তা মুফতি রফিকুল ইসলাম মাদানীকে তাফসীরুল কুরআন মাহফিলের মঞ্চে প্রবেশে বাধা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *