Tuesday , February 27 2024
Breaking News
Home / Countrywide / বাংলাদেশে যা হবে, বিশ্ববাসী ভুলে যাবে শ্রীলঙ্কার ঘটনা: গায়েশ্বর

বাংলাদেশে যা হবে, বিশ্ববাসী ভুলে যাবে শ্রীলঙ্কার ঘটনা: গায়েশ্বর

ভবিষ্যতে দেশে যা হবে তা দেখে মানুষ শ্রীলঙ্কার কথা ভুলে যাবে এমনই মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে আওয়ামী লীগ নেতার দুর্ব্যবহারের প্রতিবাদে এ সভার আয়োজন করা হয়।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বাংলাদেশ এখন সিঙ্গাপুর নয়, আজিমপুরের কাছাকাছি চলে গেছে। আওয়ামী লীগ আবার ক্ষমতায় এলে দেশ আর থাকবে না। তাই তার আগে এই সরকারকে ক্ষমতা থেকে সরাতে হবে। লাখ লাখ মানুষ তাদের বিরুদ্ধে প্রতিশোধ নিতে প্রস্তুত। এক বিক্ষোভ সমাবেশে বক্তৃতাকালে তিনি এ কথা বলেন। প্রতিবাদ সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর স্বেচ্ছাসেবক দল। ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের সভাপতি এসএম জিলানির সভাপতিত্বে, দক্ষিণের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম ও উত্তরের সাধারণ সম্পাদক গাজী রেজওয়ানুল হোসেন রিয়াজের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক মো. ইঞ্জিনিয়ার ইশরাক।

হোসেন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) সাইফুল ইসলাম ফিরোজ প্রমুখ। গয়েশ্বর চন্দ্র রায় বলেন, রাজাপাকসে একাই দেশ ছেড়ে শ্রীলঙ্কায় চলে গেছেন। এখানে শুধু আমাদের একজন নয় দেশ ছাড়বে। তাদের (আওয়ামী লীগ) ওপর থেকে নিচ পর্যন্ত সবাই দেশ ছাড়বে। তিনি বলেন, শ্রীলঙ্কার ঘটনা বাংলাদেশে ঘটবে তা বলছি না। বাংলাদেশে যা হবে, বিশ্ববাসী ভুলে যাবে শ্রীলঙ্কার ঘটনা। কারণ এই সরকার অনেক মিথ্যা প্রতিশ্রুতি দিয়েছে। তারা বলল, সিঙ্গাপুর এ দেশ বানাবে। এখন বাংলাদেশ আজিমপুরের কাছাকাছি। নির্বাচন কমিশন প্রসঙ্গে তিনি বলেন, আমরা কেন নির্বাচন কমিশনের কথা বলি। আমরা নির্বাচনে যাব না। কিন্তু একটা কথার উত্তর দিতে হবে। নির্বাচন কমিশন বলেছে, ভোটের দিন কেউ তলোয়ার নিয়ে এলে প্রতিপক্ষ রাইফেল নিয়ে নামবে। তিনি বলেন, তলোয়ার-রাইফেল না থাকলে নির্বাচনের দিন পর্যন্ত অপেক্ষা করব কেন? তার আগে বিদায় করে দেব। সাংবিধানিক অবস্থান থেকে তারা সন্ত্রাসে উসকানি দিচ্ছে। মানুষের মধ্যে আতঙ্ক ছড়াচ্ছে।

উল্লেখ্য, দেশ সিঙ্গাপুরের বদলে আজিমপুর হয়ে গেছে বলেন গায়েশ্বর। তিনি তার বক্তৃতায় আরো বলেন, এ দেশের লাখো মানুষ এখন ক্ষমতাসীন দলের বিরুদ্ধে প্রতিশোধের অপেক্ষায়। বাংলাদেশ কখনো শ্রীলংকা না হলেও বাংলাদেশে এমন কিছু হবে যা দেখে এক সময়ে শ্রীলংকার কথাই মানুষ ভুলে যাবে বলে মন্তব্য করেছেন গায়েশ্বর। উক্ত সভায় বিএনপির অনেক প্রভাবশালী নেতারা উপস্থিত ছিলেন এবং বক্তৃতা রেখেছেন।

 

 

About Syful Islam

Check Also

স্বামীকে ‘দুলাভাই’ পরিচয় দেওয়া সেই যুবলীগ নেত্রী রিমান্ডে

জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে পাবনা জেলা যুব মহিলা লীগের সদস্য মিম খাতুন ওরফে আফসানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *