Tuesday , February 27 2024
Breaking News
Home / Countrywide / শেখ হাসিনা দেশকে বিরোধীদলশূন্য করে রাণীর হালে থাকতে চান : রিজভি

শেখ হাসিনা দেশকে বিরোধীদলশূন্য করে রাণীর হালে থাকতে চান : রিজভি

আগামী সংসদ নির্বাচনকে নিয়ে রাজনৈতিক মহলে নানা প্রকার আলোচনা চলছে। রাজনৈতিক দলগুলোর পক্ষ বলা হচ্ছে বিগত নির্বাচন দুটির মত এবার কোন নির্বাচন হতে দেওয়া হবে না। বিরোধ দল বিএনপির দাবি সরকার এবারও আগের মতই নির্বাচনের পরিকল্পনা করছে কিন্তু এবার সে সুযোগ দেওয়া হবে না বলে মন্তব্য করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। নিরপেক্ষ সরকারের অধীনে আন্দোলনের মাধ্যমে সরকারকে নির্বাচন করতে বাধ্য করবে বিএনপি। আবারও ক্ষমতায় এলে আওয়ামীলীগ দেশকে বিক্রি করা দেবে বলে যে মন্তব্য করলেন রিজভী।

ক্ষমতাসীন অবৈধ সরকার আবার ক্ষমতায় এলে কাগজে কলমে দেশ বিক্রি করে দেবে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ‘আওয়ামী লীগ আরেকটি ভুয়া নির্বাচন করার পরিকল্পনা করছে। আবার ক্ষমতায় আসতে পারলে এ দেশকে কাগজে কলমে বিক্রি করে দেবে। এই বিক্রির জন্য শেখ হাসিনা আবার ক্ষমতায় থাকতে চাইবেন। কিন্তু এটা হতে দিতে পারি না। আর কোনো মানুষের জীবন নিয়ে শেখ হাসিনাকে খেলতে দিতে পারি না।’

বৃহস্পতিবার (২১ জুলাই) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আবদুল আউয়াল খানের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে ছাত্রদলের সাবেক সতীর্থ ও সহযোদ্ধাবৃন্দের উদ্যোগে আয়োজিত দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। .

রিজভী বলেন, ‘বিএনপি অগণতান্ত্রিক সরকারের বিরুদ্ধে লড়াই করছে। লড়াই করে যাচ্ছে বলেই আওয়ামী লীগ বিএনপিকে বড় শত্রু মনে করে। তারা যদি বড় শত্রু না মনে করলে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে তিন বছর কারাগারে রাখেন? দেশনায়ক তারেক রহমানকে নানাভাবে মিথ্যা সাজা দিয়েছে, যার কারণে তিনি দেশে আসতে পারছেন না। শেখ হাসিনা দেশকে বিরোধীদলশূন্য করে রাণীর হালে থাকতে চেয়েছেন, আর দেশের মানুষের সম্পদ লুট করে তার লোকদের দিয়ে দিতে চেয়েছেন। এমতাবস্থায় যদি কোনো দুর্ঘটনা ঘটে, যাতে পালাতে পারে তার জন্য বিদেশে অর্থপাচার করেছে – এই হলো শেখ হাসিনার নীতি। এভাবেই ১৩-১৪ বছর ধরে তিনি ক্ষমতায় আছেন।

বিএনপির এই মুখপাত্র বলেন, মসজিদে বিদ্যুৎ থাকবে না সরকার বলছে, অথচ নাইট ক্লাবে থাকবে। যেখানে লাভ আছে সেখানেই সরকার থাকবে। নামাজ পড়তে কত মিনিট লাগে? ১০ থেকে ১৫ মিনিট। কিন্তু লোডশেডিংয়ের কারণ নিয়ে সরকার কিছুই করছে না। আমরা একটি ভয়ঙ্কর নমরুদীও শাসনে বাস করছি। তারা সব শান্তি-স্থিতি ধ্বংস করেছে।

রিজভী বলেন, আওয়ামী লীগের এক নেতা সেদিন বলেছিলেন, আমার নেত্রীর বিরুদ্ধে কেউ কথা বললে তার জিভ টেনে ছিঁড়ে ফেলা হবে। এটা পাড়ার সন্ত্রাসীদের কথা, অথচ আওয়ামী লীগের বড় বড় নেতাদের মুখ থেকে বেরিয়ে আসে। অর্থাৎ আওয়ামী লীগে ভদ্র সুশীল মানুষ নেই। এখানে গুণ্ডাদের দিয়ে ভরে গেছে বলেই ঈদের আগে খুন, ঈদের পরে খুন, যুবদল ছাত্রদল নেতা খুন, খুনের পর খুন – সারা বাংলাদেশে রক্তের বন্যা বয়ে দেয়া হয়েছে। এটাই হচ্ছে আওয়ামী লীগের শাসন। নব্য বাকশালীয় শাসন। নিশিরাতে ভোটচুরি করা শাসন।’

তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, “একবার শপথ করে আমাদেরকে ঘর থেকে বের হতে হবে। মায়ের কাছ থেকে স্ত্রী-সন্তানকে বিদায় নিতে হবে। এটা করতে হবে জনগণের স্বার্থে, দেশ স্বার্থে, আমাদের সকলের স্বার্থে।

বিএনপির যুগ্ম ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুল বারী দানির সভাপতিত্বে বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, যুগ্ম যুব বিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ, যুগ্ম দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, নির্বাহী কমিটির সদস্য আব্দুস সাত্তার পাটোয়ারী প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আওয়ামীলীগ আবার ক্ষমতায় এলে দেশের জনগনের আরো অশান্তি বাড়বে কারন তারা নিজেদের স্বার্থে দেশকে একটি অনিশ্চিত ভবিষ্যতের দিকে ঠেলে দিচ্ছে বলে মন্তব্য করেন অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। আর আন্দোলনের মাধ্যমে তাদের ক্ষমতা থেকে হটিয়ে সুষ্ঠু নির্বাচন করে জনগনের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

About Babu

Check Also

স্বামীকে ‘দুলাভাই’ পরিচয় দেওয়া সেই যুবলীগ নেত্রী রিমান্ডে

জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে পাবনা জেলা যুব মহিলা লীগের সদস্য মিম খাতুন ওরফে আফসানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *