Tuesday , February 27 2024
Breaking News
Home / opinion / হাসিনাকে তো পপুলার ভোটে জিতেই ক্ষমতায় আসছিলো, দেশের মানুষ এই পাপ মুক্তির জন্য কাফফারা দিবে : পিনাকী ভট্টাচার্য

হাসিনাকে তো পপুলার ভোটে জিতেই ক্ষমতায় আসছিলো, দেশের মানুষ এই পাপ মুক্তির জন্য কাফফারা দিবে : পিনাকী ভট্টাচার্য

সম্প্রতি বাংলাদেশের অর্থনৈতিক অবস্থায় ব্যাপক চাপের মুখে পড়েছে। যার ফলে বিভিন্ন সেক্টরে বিশেষ করে বিদ্যুৎ খাতে সংকট তৈরী হয়েছে। মূলত বিশ্বব্যাপি ছড়িয়ে পড়া রোগের কারনে অনেকখানি অর্থনৈতিক অবস্থা চাপের মুখে ছিল। এরপরেও আবার রাশিয়া-ইউক্রেন সংকট কারনে আরও প্রভাব পড়েছে অর্থনীতিতে। এবার অর্থনীতি চাপের বিষয় নিয়ে সরকারের কড়া সমালোচনা করে যা মন্তব্য করলেন পিনাকী ভট্টাচার্য।

বাকশালিদের এখন নতুন বয়ানঃ

দেশের এই দুর্দশায় আপনারা মজা পাচ্ছেন?”
তাদের কাছে দেশের আর্থিক সংকটই আসল দুর্দশা। জ্বি না ভাই। দেশের দুর্দশা হচ্ছে রাষ্ট্রের ইন্সটিটিউটগুলো যখন ধ্বংস হয়ে যায়। আর্থিক দুর্দশা সব দেশেরই আসে কখনো না কখনো। সেটা কেটে যায় যদি রাষ্ট্র হিসেবে তার ইন্সটিটিউটগুলো ঠিক থাকে।

বাংলাদেশ রাষ্ট্রের প্রতিষ্ঠানগুলো ধ্বংস হয়ে যাওয়ায় বাংলাদেশ এই আর্থিক সংকট কাটিয়ে উঠতে পারবে না। এটা কাটতে পারলে রাজনীতি, অর্থনীতি, প্রজাতন্ত্রের সব তত্ত্ব মিথ্যা হয়ে যাবে।
পৃথিবীতে পাপের কাফফারা দিতে হয়। বাংলাদেশের জনগণ ২০০৮ সালে হাসিনাকে ভোট দিয়ে ক্ষমতায় বসায়। পপুলার ভোটে জিতেই আসছিলো সে ক্ষমতায়। বাংলাদেশের মানুষ এই পাপের প্রায়শ্চিত্ত করবে। আপনার টেনশন কি? দেশের কথা তো ভাবেন নাই, রাষ্ট্রটা ধ্বংসের সময়ে তো বাধা দেন নাই। এখন কান্নাকাটি করে লাভ কী? যেই জাহান্নাম বানাইছেন দেশটারে তার আগুনে পুড়বেন না এইটা কি হয়?
এনজয় দ্য হেল।

প্রসঙ্গত, দেশের এই অবস্থার জন্য সরকার দায়ী বলে মন্তব্য করেন পিনাকী ভট্টাচার্য। তিনি আরও বলেন, দেশের সাংবিধানিক প্রতিষ্টানগুলো যখন সরকার নষ্ট করেছে তখন কেউ তার প্রতিবাদ করেনি। এখন বিষয়টি নিয়ে কোন চিন্তা করে লাভ নেই।

About Babu

Check Also

মোশাররফ করিমকে বলছি হুব্বার প্রমোশন করবেন না: পিনাকী

সম্প্রতি বাংলাদেশের নির্বাচনকে কেন্দ্র করে ভারত আবারও নির্লজ্জের মতো আওয়ামীলীগের পাতানো নির্বাচনে সমার্থন দিয়ে যাচ্ছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *