Tuesday , February 27 2024
Breaking News
Home / Countrywide / বর্তমান পরিস্থিতি মোকাবেলায় আবারো আইজিপি দিলো কড়া নির্দেশ

বর্তমান পরিস্থিতি মোকাবেলায় আবারো আইজিপি দিলো কড়া নির্দেশ

বাংলাদেশের পুলিশের মহাপরিদর্শক হলেন ড. বেনজীর আহমেদ। এই সর্বোচ্চ সম্মানীয় পদে আসীন হবার থেকে তিনি সততা ও নিষ্ঠার সহিত কাজ করে যাচ্ছেন। তিনি তার কাজের প্রতি খুবই শ্রদ্ধাশীল। এর পূর্বেও ড. বেনজীর আহমেদ অনেক গুরুত্বপূর্ণ পদে থেকে দায়িত্ব পালন করে গেছেন সফলতার সহিত। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন পুলিশের সকল স্থাপনায় বিদ্যুতের ব্যবহার সীমিত রাখতে হবে।

পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ বর্তমান জ্বালানি সংকটের প্রেক্ষাপটে জ্বালানি সংরক্ষণ সংক্রান্ত সরকারি বিধি-বিধান যথাযথভাবে মেনে চলার জন্য সব পুলিশ ইউনিটকে বিদ্যুৎ ব্যবহারে মিতব্যয়ী হওয়ার নির্দেশ দিয়েছেন। বুধবার পুলিশ সদর দফতরে আয়োজিত এক সভায় তিনি এ নির্দেশনা দেন।

তিনি মাননীয় প্রধানমন্ত্রীর ‘আমি নিজেই আমার রুমের সুইচ বন্ধ করি’ এই আহ্বান মেনে চলার জন্য সকল পুলিশ সদস্যদের অনুরোধ করেন।

আইজিপি বলেন, দেশের কল্যাণে বিদ্যুৎ ব্যবহারে মিতব্যয়ী হতে হবে। তিনি পুলিশ সদর দপ্তরসহ বাংলাদেশ পুলিশের সকল প্রতিষ্ঠানে বৈদ্যুতিক বাতি ও এসির ব্যবহার সীমিত করার নির্দেশ দেন। দিনের বেলায় সূর্যালোকের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করার পরামর্শ দেন তিনি। বৈঠকে পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজিসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, পুলিশ হলো জনগনের বন্ধু। সাধারণ জনগনের সকল ধরণের বিপদে পুলিশ তাদের পাশে গিয়ে দাঁড়ায় এবং সাহায্য ও সহযোগিতা করে থাকে। মানুষের জীবনের নিরাপত্তা নিশ্চিত করনে পুলিশের ভূমিকার জুরি নেই বললেই চলে। সমাজে পুলিশ আছে বলেই মানুষ শান্তিতে বসবাস ও চলাফেরা করতে পারছে। ড. বেনজীর আহমেদ দায়িত্ব নেবার পর বাংলাদেশ থেকে সন্ত্রাস ও দুর্নীতি দমনে এসেছে অকল্পনীয় সফলতা।

About Shafique Hasan

Check Also

স্বামীকে ‘দুলাভাই’ পরিচয় দেওয়া সেই যুবলীগ নেত্রী রিমান্ডে

জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে পাবনা জেলা যুব মহিলা লীগের সদস্য মিম খাতুন ওরফে আফসানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *