Tuesday , February 27 2024
Breaking News
Home / Countrywide / আমরা আন্তরিকভাবে এটা বিশ্বাস করি: বিরোধীদের বিষয়ে সিইসি

আমরা আন্তরিকভাবে এটা বিশ্বাস করি: বিরোধীদের বিষয়ে সিইসি

আগামী বছরের শেষের দিকে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। আর এই নির্বাচনে সব দলের অংশগ্রহণ নিশ্চিত করার জন্য নির্বাচন কমিশন কাজ করে যাচ্ছে। এদিকে দেশের বৃহত্তম রাজনৈতিক দলগুলোর মধ্যে বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে না বলে ঘোষণা দিয়েছে। তবে নির্বাচন কমিশন বিএনপিকে নির্বাচনে আনার জন্য সংলাপে বসার জন্য চিঠি দিয়েছে। কিন্তু বিএনপি তাতে কোনো সাড়া দিচ্ছে না।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য সব রাজনৈতিক দলকে বারবার আহ্বান জানাচ্ছি। কারণ জাতীয় স্বার্থে অংশগ্রহণমূলক নির্বাচনে সব দলের অংশগ্রহণ অনিবার্যভাবে প্রয়োজন।

বৃহস্পতিবার (২১ জুলাই) নির্বাচন ভবনে আয়োজিত বাংলাদেশ জাতীয় পার্টির সঙ্গে সংলাপে বসে তিনি এ মন্তব্য করেন।

কাজী হাবিবুল আউয়াল বলেন, নির্বাচনে প্রতিযোগিতা ও প্রতিদ্বন্দ্বিতা প্রয়োজন। দল ও বিরোধীদের সক্রিয় অংশগ্রহণে নির্বাচনে ভারসাম্য প্রতিষ্ঠিত হয়। এতে করে সম্ভাব্য অনিয়ম, কারচুপি, দুর্নীতি, আর্থিক ক্ষমতার প্রভাব ও পেশিশক্তি অনেকাংশে নিয়ন্ত্রণ করা যাবে। আমরা আন্তরিকভাবে এটা বিশ্বাস করি।

এম এ মুকিতের নেতৃত্বে ১৩ সদস্যের একটি প্রতিনিধি দল সংলাপে অংশ নেন বাংলাদেশ জাতীয় পার্টির চেয়ারম্যান অধ্যাপক ড. এছাড়া সিইসির সঙ্গে চার নির্বাচন কমিশনারসহ ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নিয়েছেন।

এদিকে প্রধান নির্বাচন কমিশনারকে বিএনপির সমাবেশে অংশ নেয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছে দলটির নেতারা। তবে নির্বাচন কমিশনার তাতে অংশ নেবে কিনা সে বিষয়ে কিছু জানেন না। তবে সবকিছুর ঊর্ধ্বে থেকে নির্বাচন কমিশন নির্বাচনে সব দলের অংশগ্রহণ নিশ্চিত করার জন্য কঠোর ভাবে পরিশ্রম করে যাচ্ছে।

About bisso Jit

Check Also

স্বামীকে ‘দুলাভাই’ পরিচয় দেওয়া সেই যুবলীগ নেত্রী রিমান্ডে

জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে পাবনা জেলা যুব মহিলা লীগের সদস্য মিম খাতুন ওরফে আফসানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *