Wednesday , February 21 2024
Breaking News
Home / Countrywide / এবার সিইসিকে আমন্ত্রন জানালো বিএনপি, জানা গেল কারন

এবার সিইসিকে আমন্ত্রন জানালো বিএনপি, জানা গেল কারন

আগামী নির্বাচন নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনার হচ্ছে রাজনীতিক মহল গুলোতে। নির্বাচন সুষ্ঠু করতে বিভিন্ন ধরনের উদ্যোগ গ্রহন করছে নির্বাচন কমিশন। নির্বাচন সুষ্ঠু ও গ্রহনযোগ্য করতে সকল ধরনের উদ্যোগ গ্রহন করার কথা জানানো হয়েছে নির্বাচন কমিশনের পক্ষ থেকে। তবে বিরোধী দল বিএনপি নিরপেক্ষ অধীনে ছাড়া নির্বাচন গ্রহন করবে না। আন্দোলনের মাধ্যমে নিরপেক্ষ সরকার অধীনে নির্বাচন দিতে বাধ্য করা হবে সরকারকে এমন মন্তব্য করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালকে নিজেদের জনসভায় বক্তব্য দেয়ার আমন্ত্রণ জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

বুধবার (২০ জুলাই) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে অংশ নিয়ে মির্জা আব্বাস সিইসিকে উদ্দেশ করে এ আহ্বান জানান।

তিনি বলেন, কাদের সাহেব বলেছেন, বিএনপি নির্বাচনে না এলে কিছুই হবে না, কিন্তু সিইসি বলেছেন, বিএনপি ছাড়া নির্বাচন হবে না। যদিও নির্বাচন নিয়ে, সিইসি নিয়ে আমাদের মাথাব্যথা নাই; তবু একটা মানুষ তো। একেবারে সঠিক কথা বলেছেন। আমি তাকে অনুরোধ করব আমাদের সভায় এসে বক্তব্য দিতে যে, বিএনপি ছাড়া নির্বাচন হবে না।

মির্জা আব্বাস বলেন, “সিইসি বলেছেন, বিএনপিকে বারবার ডাকব। আমি আপনাকে সাধুবাদ জানাই, কারণ আপনি বারবার বিএনপিকে ডাকবেন, বিএনপি ছাড়া আপনি নির্বাচন করতে পারবেন না। আপনি সিইসি তো দূরের কথা, বাংলাদেশে কারও সাধ্য নেই বিএনপিকে ছাড়া নির্বাচন করার। যারা নির্বাচনে যাওয়ার চেষ্টা করবে, ভেতরে কিংবা বাইরে, দেশে কিংবা বিদেশে, তাদের কোথাও ছাড় দেয়া হবে না। এই দুর্বৃত্ত সরকারকে আমরা কোনোভাবেই ছাড় দেব না, যথেষ্ট হয়েছে।”

বিএনপির সিনিয়র এই নেতা বলেন, বিএনপি ছাড়া নির্বাচন হবে না, দেশের মানুষ এটা বোঝে, সিইসি বোঝে কিন্তু সরকার বোঝে না। কারণ সরকার জানে নির্বাচনের প্রয়োজন নেই, তারা নির্বাচন ছাড়াই আবার ক্ষমতায় আসবে। আমরা সংলাপে যাইনি। কারণ, আমরা নির্বাচন কমিশন বুঝি না, নির্বাচন কমিশন জানি না, নির্বাচন কমিশনকে আমরা মানি না।

তারিক রহমানকে নিয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফির বক্তব্যের নিন্দা জানিয়ে মির্জা আব্বাস বলেন, ‘কাদের সাহেব আর আমি একসঙ্গে বিছানায় থাকছি। ওনার সম্পের্ক দু-একটা কথা কি জানি না। বলতে কি পারি না? রাজনীতিতে শিষ্টাচার থাকা উচিত। কথা বলার অধিকার আছে বলেই যে কেউ যে কারো বিষয়ে যা খুশি বলতে পারে না। এর ফল ভালো হবে না।’

প্রসঙ্গত, বিএনপি ছাড়া আগামী নির্বাচন হবে না আর সেটা করতে দেওয়া হবে না বলে বিএনপির এই নেতা জানা্ন। তিনি বলেন, বিষয়টি সিইসি বুঝলেও সরকার বুঝে না।

About Babu

Check Also

প্রেমের সম্পর্কে দ্বিমত করাই কাল হলো চিকিৎসক জান্নাতুলের, প্রেমিকের হাতেই যায় প্রাণ

হোটেল কক্ষে নির্মমভাবে হ’ত্যা করা হয় ডা. জান্নাতুল নাঈম সিদ্দিকাকে। এই নৃশংস ঘটনা ঘটিয়েছে তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *