Sunday , March 3 2024
Home / Countrywide / নির্বাচন আয়োজনের চেষ্টা নিয়ে কঠোর বার্তা দিলেন মির্জা আব্বাস

নির্বাচন আয়োজনের চেষ্টা নিয়ে কঠোর বার্তা দিলেন মির্জা আব্বাস

মির্জা আব্বাস যিনি বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য হিসেবে রয়েছেন, তিনি তার দলের নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে কথা বলতে গিয়ে বলেন, ”বিএনপি যদি নির্বাচনে না যায়, তাহলে কোনো জাতীয় নির্বাচন এদেশে হবে না। জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি’র কতটা গুরুত্ব রয়েছে, সেটা নির্বাচন কমিশন উপলব্ধি করতে পেরেছে।” বিএনপিকে বাদ দিয়ে যদি এদেশে নির্বাচন দেয়া হয় কিংবা নির্বাচন দেয়ার চেষ্টা করা হয় তাহলে তার তিক্ত জবাব দেয়া হবে বলেও জানান মির্জা আব্বাস।

বুধবার (২০ জুলাই) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন।

বর্তমান নির্বাচন কমিশনের অধীনে তার দল কোনো নির্বাচনে যাবে না বলেও জানান বিএনপির এই নেতা। এ সময় তিনি অভিযোগ করে বলেন, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে চিরতরে নিথর করার ষ’ড়যন্ত্র চলছে।

মির্জা আব্বাস বলেন, নির্বাচন কমিশনকে আমরা বুঝি না, চিনবো না, মানি না। সংসদ ভেঙে দিয়ে নির্বাচন করতে হবে।

বিএনপি এই সরকারের অধীনে নির্বাচনে যাবে না উল্লেখ করে মির্জা আব্বাস বলেন, বিএনপিকে ছাড়া নির্বাচন আয়োজনের চেষ্টা করা হলে আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটানো হবে।

সমাবেশের শুরুতে বিএনপি নেতারা সরকারের সমালোচনা করে বলেন, সরকার দেশকে দেউলিয়াত্বের দিকে ঠেলে দিয়েছে। তাদের দাবি, বর্তমান সরকার বিদ্যুৎ সংকট সৃষ্টি করেছে।

বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে সকাল থেকেই প্রেসক্লাবের সামনের সড়কে জড়ো হতে থাকেন দলটির নেতাকর্মীরা। এ সময় তারা সরকারের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন। সমাবেশ থেকে সরকার পতনের আন্দোলনের হুঁশি”য়ারি দেন নেতারা।

তবে সমাবেশ থেকে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য সেখানে বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। সমাবেশস্থলে বিএনপির বেশ কয়েকজন নেতা বক্তব্য রাখেন। সেসময় বিএনপি’র তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা স্লো”গানে অংশ নেন।

About bisso Jit

Check Also

আর চাঁদ রাতে দেখা হবে নারে দোলা: নাদিয়া

রাজধানীর বেইলি রোডে বহুতল ভবনে অগ্নিকাণ্ডে বান্ধবী দোলা ও তার বোনকে হারিয়েছেন ছোট পর্দার জনপ্রিয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *