Tuesday , February 27 2024
Breaking News
Home / Countrywide / সরকার কি দিয়ে দেশ শাসন করছেন জানালেন ইশরাক হোসেন

সরকার কি দিয়ে দেশ শাসন করছেন জানালেন ইশরাক হোসেন

সাদেক হোসেন খোকা ছিলেন তৎকালীন সময়ের অবিভক্ত ঢাকার মেয়র। তিনি এই সম্মানীয় পদে আসীন হবার পরে সততা ও নিষ্ঠার সহিত দায়িত্ব পালন করে গিয়েছিলেন। তারই পুত্র হলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন সরকার মিথ্যা তথ্য দিয়ে দেশ শাসন করছেন।

বর্তমান সরকার বাংলাদেশকে ইতোমধ্যে দেউলিয়া হওয়ার দিকে ঠেলে দিয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। তিনি বলেন, দেশের রিজার্ভ এখন ৩১ বিলিয়ন ডলার। আর তারা বলছে- রিজার্ভ ৩৯ বিলিয়ন ডলার। সম্পূর্ণ মিথ্যা তথ্য দিয়ে এই সরকার গত ১৪ বছর ধরে দেশ শাসন করছে।

বুধবার (২০ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক প্রতিবাদ সমাবেশে তিনি এ মন্তব্য করেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারিক রহমানকে কটূক্তি করার প্রতিবাদে ঢাকা দক্ষিণ বিএনপি এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। বিএনপির এই নেতা বলেন, রিজার্ভের টাকা নেই, তেল কেনার টাকা নেই, গ্যাস কেনার টাকা নেই। সচিবালয়ে তাদের সাহেবদের এসি চলবে কিন্তু মসজিদে এসি বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। দেশে কয়টি মসজিদ, কয়টি এসি? আল্লাহ এর বিচার করবেন।

ইশরাক বলেন, আমাদের নেতা তারিক রহমানের নাম যিনি নিয়েছেন তার নাম বলতে চাই না। আমরা তাকে নাম দিয়ে নেতা বানাতে চাই না। আওয়ামী লীগের একটি সিলেবাস আছে, যে ব্যক্তি আমাদের নেত্রী খালেদা জিয়া, তারেক রহমান এবং আমাদের আঞ্চলিক নেতা জিয়াউর রহমানকে অপমান করতে পারে তাকে পদোন্নতি দেওয়া হয়। যে ব্যক্তি আমাদের নেত্রীকে অপবাদ দিয়েছে সে পদোন্নতি পাওয়ার জন্য, দলের সামনে ভালো অবস্থান পাওয়ার জন্য অপবাদ দিয়েছে। তাকে ধন্যবাদ- তার কটূক্তির কারণে আমি সংগঠিত হয়ে রাস্তা অবরোধ করে প্রতিবাদ করতে পারছি।

বিএনপির এই তরুণ নেতা বলেন, বাংলাদেশের প্রধান সমস্যা গণতন্ত্রের অভাব ও অনির্বাচিত সরকার। আপনারা জানেন, আওয়ামী লীগ ২০০৮ সালে সামরিক-সমর্থিত সরকারের অবশিষ্ট সুবিধাভোগী হিসেবে ক্ষমতায় আসে।

তিনি আরও বলেন, নেতাকর্মীরা দেখেছেন, ২০১৪ ও ২০১৮ সালে তারা কী করেছে। ২০২০ সালে আমরা ঢাকা দক্ষিণ সিটি নির্বাচন করেছি। আমরা ঢাকার অলি-গলিতে বেরিয়েছি। আমাদের সামনে কেউ দাঁড়াতে পারবে না। আগামী দিনে আপনাদের সাথে এই সরকারের পতনের ঘণ্টা বাজিয়ে দেব। কেউ আমাদের আটকাতে পারবে না।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের উপস্থিতিতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম ও সদস্য সচিব রফিকুল আলম মজনুর উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ইশরাক হোসেন তার বাবার মতই দলের প্রতি অনুগত ও শ্রদ্ধাশীল থেকে একনাগারে কাজ করে যাচ্ছেন। সর্বদা লড়াই করে যাচ্ছেন দলের জন্য। বিএনপি হলো বাংলাদেশের অন্যতম একটি রাজনৈতিক দল। এই দলের বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান হলেন তারেক জিয়া। আসন্ন দ্বাদশ নির্বাচনকে কেন্দ্র করে দলটির নেতাকর্মীরা খুব ব্যস্ত সময় পার করছেন।

About Shafique Hasan

Check Also

স্বামীকে ‘দুলাভাই’ পরিচয় দেওয়া সেই যুবলীগ নেত্রী রিমান্ডে

জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে পাবনা জেলা যুব মহিলা লীগের সদস্য মিম খাতুন ওরফে আফসানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *