Tuesday , February 27 2024
Breaking News
Home / Countrywide / প্রমাণ দিতে পারলে এই মুহূর্তে পদত্যাগ করব, ছা’লীগ করি বলে কি রাস্তায় নেমে গেছি: জয়

প্রমাণ দিতে পারলে এই মুহূর্তে পদত্যাগ করব, ছা’লীগ করি বলে কি রাস্তায় নেমে গেছি: জয়

বাংলাদেশের একটি ঐতিহ্যবাহী ও প্রাচীনতম রানৈতিক একটি দল ‘আওয়ামী লীগ’। দেশ ও দেশের মানুষের উন্নয়নের পেছনে নানা ভূমিকা রেখে চলেছে এ দলটি। আর এ দলটির অন্যতম একটি সংগঠন ‘বাংলাদেশ ছাত্রলীগ’। দল ও দেশের উন্নয়নের পেছনে তাদের অবদানও কোনো অংশে কম নয়। তবে মাঝে মধ্যেই নানা সমস্যার মুখে পড়তে হয় এ সংগঠনটিকে। আর এরই ধারাবাহিকতায় কেন ছাত্রলীগের সভাপতি ফ্ল্যাটে থাকতে পারবেন না, সে প্রশ্ন তুলেছেন সংগঠনটির প্রধান আল নাহিয়ান খান জয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) মঙ্গলবার এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এমন প্রশ্ন তোলেন।

ছাত্রলীগ সভাপতি বলেন, ‘ঢাকায় ২০-৩০ হাজার টাকার একটি বাড়ি। এটা কি খুব বেশি? কিন্তু আপনারা খবর দেন ছাত্রলীগের সভাপতি ৭০ হাজার টাকার ফ্ল্যাটে থাকেন।

এর মানে কী? আমরা কি ফ্ল্যাটে থাকতে পারি না? আমরা কি ছাত্রলীগ বলে রাস্তায় নেমেছি? প্রত্যেক নেতা-কর্মী এখানে না খেয়ে নিজের টাকা খরচ করে কাজ করে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দি দিবস উপলক্ষে ছাত্রলীগ এই আলোচনা সভার আয়োজন করে। এতে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ডা. দীপু মনি ও সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক।

ছাত্রলীগ সভাপতি বলেন, “এখন কোনো কিছু লুকানো যাবে না। অবৈধভাবে টাকা আয় করলে লুকানোর কোনো উপায় নেই। সেটা সকলেই জানবে, কিন্তু কিছুদিন পরপর শুধু ২০ লাখ, ৩০ লাখ, ১ কোটি টাকা খাইছো—এমন নামসর্বস্ব কথা বলবেন না কেউ।’

ছাত্রলীগে পদ বাণিজ্যের অভিযোগ প্রমাণ করতে পারলে পদত্যাগের ঘোষণা দেন সভাপতি জয়। তিনি বলেন, ‘কয়েকদিন আগে দেশ রূপান্তর পত্রিকায় একটা নিউজ দেখেছি, ছাত্রলীগে নাকি কোটি টাকার পদবাণিজ্য হয়। ছাত্রলীগে কোটি টাকার বাণিজ্য হচ্ছে। কোটি টাকা এত সহজ নাকি? কেন একজন নেতা-কর্মী কোটি টাকা দিয়ে পদে আসবে?

‘সুতরাং আন্দাজে কথা না বলে প্রমাণসহ কথা বলেন। আপনারা যদি প্রমাণ দিতে পারেন তাহলে আমি এই মুহূর্তে ছাত্রলীগ থেকে পদত্যাগ করব। আন্দাজে কথা বলে সংগঠনকে বিতর্কিত করবেন না।’

এ সময়ে বাংলাদেশ ছাত্রলীগের সকল নেতাকর্মীদের সতর্ক করে সংগঠনটির প্রধান আল নাহিয়ান খান জয় জানান, এমন কোনো কাজ করা যাবে না, যাতে আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাধাগ্রস্থ হতে হয়।

About Rasel Khalifa

Check Also

স্বামীকে ‘দুলাভাই’ পরিচয় দেওয়া সেই যুবলীগ নেত্রী রিমান্ডে

জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে পাবনা জেলা যুব মহিলা লীগের সদস্য মিম খাতুন ওরফে আফসানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *