Thursday , February 22 2024
Breaking News
Home / Countrywide / ভোর রাতে সন্তান জন্ম দিয়ে সকলে বিসিএস পরীক্ষা দেওয়া সেই সুপর্ণা দে এখন ক্যাডার

ভোর রাতে সন্তান জন্ম দিয়ে সকলে বিসিএস পরীক্ষা দেওয়া সেই সুপর্ণা দে এখন ক্যাডার

মানুষ চাইলে কিনা করতে পারে। তবে সবকিছুর জন্য থাকা লাগবে প্রবল ইচ্ছাশক্তি আর দৃঢ় বিশ্বাস। যেটা মন থেকে স্থির করবে সেটাই বাস্তবে রূপ দিতে এই ইচ্ছাশক্তিই কাজে আসবে। তারই প্রমাণ দিয়েছেন সুপর্ণা দে।

তিনি যখন নয় মাসের অন্তঃসত্ত্বা তখন ৩৫তম বিসিএসের লিখিত পরীক্ষা দিচ্ছিলেন। কিন্তু ফাইনাল পরীক্ষার আগের দিন তার প্রসব বেদনা হয়। রাতে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ভোর সাড়ে চারটায় কোলে আসে তার ছেলে। সকাল ১০টায় পরীক্ষা। হাসপাতাল থেকে অ্যাম্বুলেন্সে করে কেন্দ্রে যান তিনি। তিন ঘণ্টা পরীক্ষা-নিরীক্ষার পর ক্লান্ত শরীরে ফিরে আসেন নিজ সন্তানের কাছে।

সেই সুপর্ণা দে এখন বিসিএস ক্যাডার। ৩৫তম বিসিএসের প্রাণীসম্পদ সম্মিলিত মেধা তালিকায় তিনি ১১তম অবস্থানে ছিলেন। সুপর্ণা দে বলেন, আমি এখনও পুরো ঘটনাটিকে অলৌকিক বলে মনে করি। আমার প্রবল ইচ্ছাশক্তি ছিল। সোশ্যাল মিডিয়ায় বিসিএস উত্তীর্ণদের পাঠানো এক অভিনন্দন বার্তায় বলা হয়েছে, সুপর্ণার বাড়ি চট্টগ্রামের বাঁশখালীতে। বাবা-মা দুজনেই স্কুল শিক্ষক। ২০০৩ সালে, তিনি বাঁশখালী গার্লস স্কুল থেকে মাধ্যমিক এবং ২০০৫ সালে চট্টগ্রাম কলেজ থেকে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে উচ্চ মাধ্যমিক পাস করেন।

এই ঘটনায় তকে অনেকে সাধুবাদ জানিয়েছেন। সে অন্যান্য শিক্ষার্থীদের অনুপ্রেরণা বলেও যোগাযোগ মাধ্যমে অনেকে পোষ্ট দিয়েছেন।

About Nasimul Islam

Check Also

এবার মুশতাকের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুললেন তিশার মা

তিশা ও খন্দকার মোশতাক আহমেদের বিয়ে নিয়ে প্রথমবারের মতো মিডিয়ার সামনে এলেন সিনথিয়া ইসলাম তিশার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *