Monday , March 4 2024
Breaking News
Home / Countrywide / প্রয়াত মানুষের সাথে এই ধরণের কাজ করা আদৌ ঠিক কিনা বাংলার মানুষই তার রায় দিবে

প্রয়াত মানুষের সাথে এই ধরণের কাজ করা আদৌ ঠিক কিনা বাংলার মানুষই তার রায় দিবে

মানুষ প্রয়াত হলে তারপর আর কিছু থাকেনা। প্রয়াত মানুষকে নিয়ে ঘটে অনেক অবিশ্বাস্য ঘটনা। একজন মানুষ প্রয়াত হলে তার উপর কোনো ধরণের অপরাধ চাপিয়ে দেওয়া কখনই ঠিক না। যে মানুষটি প্রয়াত হয়েছে পৃথিবীতে তার আর কোনো লেনাদেনা থাকেনা। সম্প্রতি জানা গেল এক অদ্ভুত খবর। প্রয়াত মানুষদের করা হচ্ছে ভোটার। বিষয়টি আসলেই খুব দুঃখজনক।

ফরিদপুরের নগরকান্দা উপজেলার চরজশোরদী ইউনিয়নের চাঁদহাট বাজার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের চূড়ান্ত ভোটার তালিকায় মৃত তিনজনের নাম উঠেছে। এ ছাড়া অন্তত ২৮ জনকে দ্বৈত ভোটার করা হয়েছে। ভোটার তালিকায় শতাধিক প্রবাসীর নাম রয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচন উপলক্ষে তৈরি চূড়ান্ত ভোটার তালিকায় এসব ত্রুটি পাওয়া গেছে। সোমবার বিকেলে প্রার্থী মোসা নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে এ বিষয়ে লিখিত অভিযোগ করেন। কাকুলী বেগম

অভিযোগে জানা যায়, নগরকান্দা উপজেলার চান্দহাট বাজার বহুমুখী উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচনের ভোটের তারিখ ২৩ জুলাই ঘোষণা করা হলেও নির্বাচনের চূড়ান্ত ভোটার তালিকায় ব্যাপক ত্রুটির কারণে ভোটারদের মধ্যে উত্তেজনা ও ক্ষোভের সৃষ্টি হয়েছে। এলাকার অভিভাবকরা।

লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, ৬৬১ জন ভোটারের নামসহ চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। এর মধ্যে ভোটার তালিকায় দ্বৈত ভোটার রয়েছে ২৮ জন, মৃত তিনজন ভোটার এবং শতাধিক প্রবাসীর নাম ভোটার তালিকায় রয়েছে। এ ছাড়া কয়েকজন শিক্ষার্থীর অভিভাবকদের কাউকে ভোটার করা হয়নি।

বর্তমান ভোটার তালিকা নিয়ে ম্যানেজিং কমিটির নির্বাচন পরিচালনা করা হলে এলাকায় ব্যাপক সংঘর্ষের সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে। এ অবস্থায় অভিভাবক ও স্থানীয় বাসিন্দারা ২৩ জুলাই ভোট স্থগিত, ভোটার তালিকা সংশোধন ও পুনঃনির্বাচনের তফসিল ঘোষণার দাবি জানান।

চাঁদহাট বাজার ভূমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন বলেন, শ্রেণি শিক্ষকদের দায়িত্ব দিয়ে ভোটার তালিকা তৈরি করেছি। এই ত্রুটিগুলি তাদের পক্ষ থেকে অবহেলার কারণে। নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম ইমাম রাজী টুলু বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, প্রয়াত মানুষদের কিভাবে ভোটার করা হয় এইটাই চিন্তার বিষয়। প্রয়াত ব্যক্তিদের নিথরদেহ সমাধিস্থল থেকে উঠিয়ে এনেও করা হয় অনেক অনাকাঙ্খিত কাজ এমন ঘটনাও ঘটেছে বলে জানা যায়।

About Shafique Hasan

Check Also

হঠাৎ উপজেলা নির্বাচন নিয়ে নতুন সুর বিএনপির

আসন্ন উপজেলা নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *