Thursday , February 22 2024
Breaking News
Home / Countrywide / মসজিদের মাইকে ঘোষণা দিয়ে গণপিটুনি, গুড়িয়ে দেওয়া হলো এসিল্যান্ডের গাড়ি, জানা গেল কারণ

মসজিদের মাইকে ঘোষণা দিয়ে গণপিটুনি, গুড়িয়ে দেওয়া হলো এসিল্যান্ডের গাড়ি, জানা গেল কারণ

এলাকাবাসীর বিরুদ্ধে যাওয়ার কারণে ক্ষুদ্ধ হয়ে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে গণপিটুনি, গুড়িয়ে দেওয়া হলো এসিল্যান্ডের গাড়ি। এ ঘটনায় সারা এলাকায় সোরগোলের সৃষ্টি হয়। এ ঘটনায় টাঙ্গাইলে ড্রেসিং ম্যাটেরিয়াল মেজারদের হামলায় এক প্রকৌশলী আহত হয়েছেন। এ সময় স্থানীয় বালু ব্যবসায়ীরা মসজিদের মাইক্রোফোনে ঘোষণা দিয়ে স্থানীয় বাসিন্দাদের নিয়ে এসল্যান্ডের একটিসহ তিনটি গাড়ি ভাংচুর করে।

সোমবার ১৮ জুলাই বিকেলে কালিহাতী উপজেলার নতুন ধলেশ্বরী নদীর কুর্শাবেনু এলাকায় এ ঘটনা ঘটে। এরপর র‌্যাব গিয়ে ঘটনাস্থল থেকে ৮ জনকে আটক করে এবং থানায় খবর দিয়ে পুলিশের কাছে তাদের সোপর্দ করে। ওই এলাকায় এখনও পর্যন্ত থমথমে পরিস্থিতি।

জানা গেছে, সম্প্রতি জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতুর গোলচত্বর পর্যন্ত মহাসড়ক চার লেন করতে পানি উন্নয়ন বোর্ডের ড্রেজিং সামগ্রী ব্যবহারের সিদ্ধান্ত হয়। সেই উদ্দেশ্যে, মেসার্স আব্দুল মোনেম লিমিটেডের সাথে পাউবোর চুক্তি সম্পাদিত হয়। টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ড ও মেসার্স আব্দুল মোনেম লিমিটেডের প্রতিনিধি চুক্তি অনুযায়ী উত্তোলনকৃত বালু পরিমাপের জন্য কুর্শাবেনু এলাকায় যায়।

পাউবোর ৪-৫ জন কর্মচারী ও মেসার্স আব্দুল মোনেম লিমিটেডের ডিজিএম মোস্তাফিজুর রহমানকে স্থানীয় বালু ব্যবসায়ীরা মাপতে গিয়ে বাধা দেয়। এ নিয়ে স্থানীয় বালু ব্যবসায়ী ও সার্ভেয়ারদের মধ্যে কথা কাটাকাটি হয়।

একপর্যায়ে বালু ব্যবসায়ীরা স্থানীয় মসজিদের মাইক্রোফোনে ঘোষণা দেন যে তারা উত্তোলন করা বালু শহরে নিয়ে যাচ্ছেন এবং এলাকার লোকজনকে তাদের কাছে যা আছে তা নিয়ে জড়ো হতে বলেন। পরে এলাকার লোকজন একত্রিত হয়ে সার্ভেয়ারদের ওপর হামলা চালায় এবং মেসার্স আব্দুল মোনেম লিমিটেডের ডিজিএম মোস্তাফিজুর রহমানের গাড়ি ভাঙচুর করে।

৮ জনকে আটক করার পরও ‍ সারা এলাকায় এক নিজুম পরিবেশের সৃষ্টি হয়েছে। অনেক এলাকাবাসি ধারনা করছে তাদরে উপরও চাপ আসতে পারে। মামলা এখনো শান্তা হয়নি।

About Nasimul Islam

Check Also

এবার মুশতাকের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুললেন তিশার মা

তিশা ও খন্দকার মোশতাক আহমেদের বিয়ে নিয়ে প্রথমবারের মতো মিডিয়ার সামনে এলেন সিনথিয়া ইসলাম তিশার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *