Wednesday , February 21 2024
Breaking News
Home / Countrywide / প্রতিবাদ করে কারণ জানতে চাইতেই, পুলিশ আমাকে ধাক্কা দিয়ে সেখান থেকে বের করে দেন : সেই রনি (ভিডিওসহ)

প্রতিবাদ করে কারণ জানতে চাইতেই, পুলিশ আমাকে ধাক্কা দিয়ে সেখান থেকে বের করে দেন : সেই রনি (ভিডিওসহ)

সম্প্রতি অনলাইন থেকে ট্রেনের সিট বুক করতে গিয়ে রীতিমতো প্রতারিত হয়ে রেলওয়ের অব্যবস্থাপনার বিরুদ্ধে অবস্থান নেনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র মহিউদ্দিন রনি। ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়তেই রীতিমতো গোটা দেশজুড়ে যেন শুরু হয় ব্যাপক আলোচনা-সমালোচনা।

আর এদিকে এবার সেদিন কী হয়েছিল তার বিস্তারিত জানিয়েছেন রনি নিজেই

রনি বলেন, ‘১৩ জুন আমার পরিবারকে রাজশাহীতে পাঠানোর জন্য আমি অনলাইনে ৪টি ট্রেনের আসন বুক করেছি। এরপর আমি বিকাশে পেমেন্ট অপশনে যাই। ওখানে আমার নাম্বারটা দিন। তারপর একটি যাচাইকরণ কোড আসে। কোড আসার পর আমার টাকা কেটে নেওয়া হয়েছে। কিন্তু অবাক হলাম, ভেরিফিকেশন কোড ও পিন কোড ছাড়াই টাকা কেটে নেওয়া হয়েছে।

তখন আমি বিকাশের কল সেন্টারে ফোন করে জানিয়েছিলাম যে ট্রেনের সিট বুক করা হয়নি কিন্তু আপনি আমার টাকা কেটে নিয়েছেন। আমার কাছে কোনও স্ট্যাটমেন্টও নাই। এটা কি কিরবেন?’

রনি বলেন, “তারা বিকাশ থেকে বলেছে, তাদের সার্ভার থেকে টাকা কাটা হয়নি, সহজ ডট কমের সার্ভার থেকে কেটে নেওয়া হয়েছে। তিন কার্যদিবসের মধ্যে টাকা ফেরত না দিলে সহজ ডট কমের সার্ভারে যোগাযোগ করতে বলা হয়।’

রনি জানান, তিন কার্যদিবস অপেক্ষা না করে ওই দিনই তিনি সহজ ডটকমের সার্ভার রুমে আসেন। সেখানে নিউটন বিশ্বাস নামে এক কম্পিউটার অপারেটর তার সমস্যার কথা শোনেন।

রনি বলেন, ‘নিউটন বিশ্বাস আমাকে বলেছেন, টাকা কেটে নেওয়া হয়েছে, তাদের পক্ষে দেওয়া সম্ভব নয়। আবার টিকিটও দেওয়া যাচ্ছে না কারণ সিটগুলোও ব্লকড হয়ে গেছে।’

“আমি দেখলাম সহজ ডটকমের আরেক কম্পিউটার অপারেটরের সাথে আরেকজন বসে সিট নিয়ে আলোচনা করছে। তারপর তাকে জিজ্ঞেস করলাম। আমি বললাম, ভাই আমাকে একটু সাহায্য করুন। তিনিও বললেন, ভাই, আপনার সিট ব্লক করা আছে। তারপর তিনি আমাকে অন্য কিছু প্রোগ্রামিং বললেন। যে ভাষা আমি বুঝিনি।

রনি বলেন, তখন তিনি দেখেন কম্পিউটার অপারেটর তার সিট দেওয়া সম্ভব বলে জানালেও তিনি আবার রনির ৬৮০ টাকার সিটটি তার পাশে বসা ব্যক্তির কাছে ১২০০ টাকায় বিক্রি করেন।

এরপর কী করবেন জানতে চাইলে রনি বলেন, আমি প্রতিবাদ করে কারণ জানতে চাইলে একজন পুলিশ আমাকে ধাক্কা দিয়ে বের করে দেওয়ার চেষ্টা করে। এ সময় আমি ধাক্কা দেওয়ার কারণ জানতে চাইলে ওই পুলিশ সদস্য বলেন, তাকে এখান থেকে সরানোর জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষ নির্দেশ দিয়েছেন। তারপর আমাকে ধাক্কা দিয়ে সেখান থেকে বের করে দিল।

এদিকে রেলওয়ের এমন অব্যবস্থাপনার খবরে সোশ্যাল মিডিয়ায় তীব্র নিন্দা জানিয়ে রনির সঙ্গে ঘটে যাওয়া ঐ ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছেন নেটিজেনদের অনেকেই।

About Rasel Khalifa

Check Also

শিশুবক্তা মাদানীকে কেন্দ্র করে ফের পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষ, পুলিশসহ আহত অনেক

সুনামগঞ্জের তাহিরপুরে সুপরিচিত শিশু বক্তা মুফতি রফিকুল ইসলাম মাদানীকে তাফসীরুল কুরআন মাহফিলের মঞ্চে প্রবেশে বাধা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *