Wednesday , February 28 2024
Breaking News
Home / Countrywide / সেতুর রেলিং ভেঙ্গে বাস নদীতে পড়ে ১৩ জনের প্রাণহানি, জানা গেল বিস্তারিত

সেতুর রেলিং ভেঙ্গে বাস নদীতে পড়ে ১৩ জনের প্রাণহানি, জানা গেল বিস্তারিত

সেতু হলো দুটি বিপরীত দূরবর্তী স্থানের মধ্যে সংযোগ স্থাপনকারী একটি বন্ধন। পৃথিবীতে রয়েছে অগণিত সেতু। মানুষের প্রয়োজনেই নির্মাণ করা হয়েছে এসব সেতুগুলো। খুব অল্প সময়ের মধ্যেই মানুষ দেশ বিদেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যেতে পারছে ফলে তারা হচ্ছে উপকৃত। তবে সম্প্রতি ঘটেছে একটি দুর্ঘটনা। যাত্রীবাহী একটি বাস সেতু ভেঙ্গে পড়ে ১৩ জন প্রয়াত হয়েছেন বলে জানা গেছে।

ভারতের মধ্যপ্রদেশের নর্মদা নদীতে যাত্রীবাহী একটি বাস পড়ে গেছে। এই দুর্ঘটনায় অন্তত ১৩ জন প্রয়াত হয়েছেন। এ পর্যন্ত ১৫ জনকে উদ্ধার করা হয়েছে। এএনআই জানিয়েছে, আগ্রা-মুম্বাই হাইওয়ে ধরে মহারাষ্ট্র সরকারের একটি বাস ইন্দোর থেকে পুনে যাচ্ছিল।

রাস্তা পিচ্ছিল হওয়ায় ধর জেলার খালঘাট এলাকায় সঞ্জয় সেতুর রেলিং ভেঙে বাসটি নদীতে পড়ে যায়। পুলিশ জানিয়েছে, বাসটিতে ৫০ থেকে ৬০ জন যাত্রী ছিল। মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র বলেছেন, ব্রেক ফেইলিওরের কারণে দুর্ঘটনা ঘটতে পারে।

এই ঘটনায় মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান একটি টুইটে লিখেছেন যে জেলা প্রশাসনের দল দুর্ঘটনাস্থলে পৌঁছেছে। আমি খারগান, ধর জেলার কর্মকর্তাদের সাথে যোগাযোগ করছি। আহতদের চিকিৎসা দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, দুর্ঘটনা কখন আসবে সেটা কেউই জানেনা। তবে পূর্ব সতর্কতা অবলম্বন করলে দুর্ঘটনা অনেকাংশে এড়িয়ে যাওয়া সম্ভব হয়। সেতুর দায়িত্বে থাকা কর্মচারীরা সঠিক তত্ত্বাবধায়ন করলে হয়তো এমনটি হতো না বলে ধারণা করছেন অনেকে। প্রয়াতদের পরিবারে চলছে শোকের মাতম।

About Shafique Hasan

Check Also

মার্কিন প্রতিনিধিদলের মাধ্যমে বাংলাদেশকে যেসব বার্তা দিল যুক্তরাষ্ট্র

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর প্রথমবারের মতো ঢাকা সফর করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের উচ্চপর্যায়ের একটি প্রতিনিধিদল। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *