Wednesday , February 28 2024
Breaking News
Home / Countrywide / আগামীকাল থেকে এলাকাভিত্তিক লোডশেডিংয়ের নতুন সিদ্ধান্ত কার্যকর

আগামীকাল থেকে এলাকাভিত্তিক লোডশেডিংয়ের নতুন সিদ্ধান্ত কার্যকর

বিদ্যুৎ সংকট নিরসনে মঙ্গলবার (১৯ জুলাই) থেকে দুই ঘণ্টা লোডশেডিং হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।সোমবার (১৮ জুলাই) প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, পরীক্ষামূলকভাবে সাময়িক সময়ের জন্য এই লোডশেডিং হবে। সবাইকে আগেই জানানো হবে।

প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেছেন, দেশের ডিজেলভিত্তিক বিদ্যুৎকেন্দ্রগুলোতে বিদ্যুৎ উৎপাদন বন্ধ করা হয়েছে। সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠক থেকে জানানো হয়, আগামীকাল থেকে সারাদেশে এলাকাভিত্তিক লোডশেডিং শুরু হবে। সভায় সরকারি-বেসরকারি অফিসগুলোকে ভার্চুয়াল করার সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়া সরকারি-বেসরকারি অফিসের সময় এক থেকে দুই ঘণ্টা কমানোর কথা ভাবা হচ্ছে, তবে এখনো চূড়ান্ত হয়নি। বৈঠকে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব আহমেদ কায়কাউস, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব তোফাজ্জল হোসেন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, উক্ত সভায় প্রতিমন্ত্রী বলেন, অস্থায়ী লোডশেডিংয়ের সময় সপ্তাহে একদিন পেট্রোল পাম্প বন্ধ থাকবে। এ ছাড়া অফিস সময় কমানো যায় কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে। অন্যদিকে প্রধানমন্ত্রীর জ্বালানি, খনিজ সম্পদ ও বিদ্যুৎ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেছেন, দেশে ডিজেল বিদ্যুৎ উৎপাদন বন্ধ রয়েছে।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়

About Syful Islam

Check Also

মার্কিন প্রতিনিধিদলের মাধ্যমে বাংলাদেশকে যেসব বার্তা দিল যুক্তরাষ্ট্র

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর প্রথমবারের মতো ঢাকা সফর করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের উচ্চপর্যায়ের একটি প্রতিনিধিদল। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *