Tuesday , February 27 2024
Breaking News
Home / Countrywide / এবার নির্বাচনে যুক্তরাষ্ট্রে পছন্দের দলকে ক্ষমতায় আনার ইঙ্গিতের কথা জানালেন মেনন

এবার নির্বাচনে যুক্তরাষ্ট্রে পছন্দের দলকে ক্ষমতায় আনার ইঙ্গিতের কথা জানালেন মেনন

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচন নিয়ে ব্যাপক আলোচনা হচ্ছে দেশে ও দেশের বাহিরে। বাংলাদেশে আগামী নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ দেখতে চায় যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশ। কারন বিগত দুটি নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়নি বলে রাজনৈতিক দলগুলো মধ্যে বিতর্ক রয়েছে। সেজন্য বাংলাদেশের বন্ধুদেশ গুলো সুষ্ঠু একটি নির্বাচনের আশা ব্যক্ত করেন। যুক্তরাষ্ট্র পছুন্দের দলকে ক্ষমতায় দেখতে চায় বলে মন্তব্য করলেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ১৪-দলীয় জোটের প্রধান দল আওয়ামী লীগকে সতর্ক করে বলেছেন, অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ গড়ে তুলতে ১৪ দলকে সুসংগঠিত করতে হবে। দেশে মৌলবাদীদের নতুন উত্থান। তিনি বলেন, রাস্তায় বের হলে মনে হয় আমি বাংলাদেশের নয়, আফগানিস্তানের পথে হাঁটছি। আমেরিকাসহ সাম্রাজ্যবাদী শক্তিগুলো তাদের পছন্দের দলকে দেশে ক্ষমতায় আনতে চায়। গতকাল জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম মিলনায়তনে শহীদ জননী জাহানারা ইমামের স্মরণে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ওয়ার্কার্স পার্টি ‘মুক্তিযুদ্ধের চেতনা ও বাংলাদেশের সাম্প্রতিক সাম্প্রদায়িক পরিস্থিতি’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইতিহাসবিদ অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন। মূল প্রবন্ধ উপস্থাপন করেন ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা। আলোচনায় অংশ নেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির, আদিবাসী ফোরামের সাধারণ সম্পাদক সঞ্জীব দ্রং। সভা পরিচালনা করেন দলের পলিটব্যুরোর সদস্য নুর আহমদ বকুল। রাশেদ খান মেনন বলেন, ‘কয়েকদিন আগে নড়াইল কলেজে যে ঘটনা ঘটেছে, সেটা ওই কলেজে দলাদলির কারণে হতে পারে বলে আমার ধারণা। কিন্তু গতকাল একই জেলায় আরেকটি ঘটনার পর পুরো বিষয়টিকে সাম্প্রদায়িক করার চেষ্টা চলছে বলে মনে হচ্ছে। যাতে দেশের সাম্প্রদায়িক পরিস্থিতি ভেঙ্গে যায়। এ সময় তিনি শহীদ জননী জাহানারা ইমামের ডাকে খু/নি বিরোধী আন্দোলনে গণজাগরণের মঞ্চে যেভাবে সমবেত হয়েছিলেন, সেভাবে দলমত নির্বিশেষে সকলকে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ঐক্যবদ্ধ মঞ্চে সমবেত হওয়ার আহ্বান জানান। ইতিহাসবিদ অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন বলেন, উগ্র সাম্প্রদায়িক শক্তির নতুন উত্থানকে সম্মিলিতভাবে মোকাবেলা করতে হবে। শাহরিয়ার কবির বলেন, হেফাজতের সঙ্গে আপস আ/ত্মহত্যার শামিল। ফজলে হোসেন বাদশা বলেন, আমাদের আপত্তি একটাই যে, কেউ যেন ধর্মকে রাজনৈতিক অ/স্ত্র হিসেবে ব্যবহার করতে না পারে।

প্রসঙ্গত, আগামী নির্বাচনে যুক্তরাষ্টসহ ক্ষমতাধর দেশগুলো তাদের পছন্দের দলকে ক্ষমতায় আনতে চায় বলে মন্তব্য করেন ওয়ার্কার্স পার্টির সভাপতি। তিনি এ বিষয়ে সতর্ক থাকার পরামর্শ দেন ১৪-দলীয় জোটের প্রধান দল ক্ষমতাসীন আওয়ামীলীগকে

About Babu

Check Also

স্বামীকে ‘দুলাভাই’ পরিচয় দেওয়া সেই যুবলীগ নেত্রী রিমান্ডে

জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে পাবনা জেলা যুব মহিলা লীগের সদস্য মিম খাতুন ওরফে আফসানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *