Tuesday , February 27 2024
Breaking News
Home / opinion / আসল কাজে লবডঙ্কা, এই ঘটনা কেমনে সামলায় দেখি : পিনাকী ভট্টাচার্য

আসল কাজে লবডঙ্কা, এই ঘটনা কেমনে সামলায় দেখি : পিনাকী ভট্টাচার্য

বাংলাদেশে কোন ধরনের মা/ইন ব্যবহার করা হবে না বলে চুক্তি হয়েছিল জাতিসংঘের সাথে। এ কারনে সেই সময়ে দেশে যেগুলো ছিল সেগুলো জমা দিয়া হয়েছিল। তবে এবার বিদেশ থেকে মিরিটারি সাপ্লাই আনার সময় বিমান বি/ধ্বস্ত হয়। তবে পরে জানা যায় বিমানে কি ছিল। এবার বিমান বিধ্বস্ত নিয়ে মন্তব্য করলেন পিনাকী ভট্টাচার্য।

সার্বিয়া থিকা যে মিলিটারি সাপ্লাই আনার বিমান বিধ্বস্ত হইছে তার মধ্যে ছিলো মা/ইন। বাংলাদেশ মাইন ব্যবহার করবে না এই মর্মে জাতিসংঘের কাছে মুচলেকা দিছে। সেই সময়ে যেই মাইন ছিলো বাংলাদেশের কাছে সেইটা জমাও দিছে জাতিসংঘে।

মাইন আমদানি করতেছিলো কেন বাংলাদেশ আর্মি? এইটা কিন্তু সিরিয়াস অফেন্স। মিলিটারি সাপ্লাই একটা খুব সেনসেটিভ অপারেশন। প্রচুর মিলিটারি সাপ্লাই হরদম বিমানে যাইতেছে নানা দিকে। এর মধ্যে বাংলাদেশের মিলিটারি সাপ্লাইয়ের বিমান বি/ধ্বস্ত কেন হবে? জিন্দেগীতে কয়টা ঘটনা দেখছেন যে মিলিটারি সাপ্লাইয়ের বিমান বি/ধ্বস্ত হইছে?

আমার অনুমান এই বিমানে মা/ইন আছে এইটা জানছিলো কেউ যে বাংলাদেশকে নেম্বু চিপা দিতে চায়। সেই মি/সাইল মাইরা বিমান ফেলায়ে দিছে।
বাংলাদেশের ডিজিএফআইয়ের কাজ তো আমাগো পিছে লাগা। আমাদের পোষ্টে বট কমেন্ট করানো। কিন্তু আসল কাজে লবডঙ্কা। এই ঘটনা কেমনে সামলায় দেখি। কিন্তু কে বাংলাদেশকে নেম্বু চিপা দিতে চায়? এনি আইডিয়া?

প্রসঙ্গত, প্রচুর মিলিটারি সাপ্লাই নিয়ে বিমান চলাচল করে থাকে কোন সমস্যা হয় না কিন্তু বাংলাদেশের বেলায় কেন এমন ঘটনা ঘটল বলে প্রশ্ন তোলেন পিনাকী ভট্টাচার্য। বিষয়টি কিভাবে সামলায় সেটির সম্পর্কে মন্তব্য করেন তিনি।

About Babu

Check Also

মোশাররফ করিমকে বলছি হুব্বার প্রমোশন করবেন না: পিনাকী

সম্প্রতি বাংলাদেশের নির্বাচনকে কেন্দ্র করে ভারত আবারও নির্লজ্জের মতো আওয়ামীলীগের পাতানো নির্বাচনে সমার্থন দিয়ে যাচ্ছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *