Wednesday , February 21 2024
Breaking News
Home / Countrywide / এবার বিদেশি কূটনৈতিকদের সামনে কথাটি বলেই দিলেন আইনমন্ত্রী

এবার বিদেশি কূটনৈতিকদের সামনে কথাটি বলেই দিলেন আইনমন্ত্রী

আনিসুল হক হলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় আইনমন্ত্রী। এই সম্মানীয় পদে অদিষ্ঠিত হাবর পর থেকে তিনি সততা ও নিষ্ঠার সহিত দায়িত্ব পালন করে যাচ্ছেন। তিনি দায়িত্ব নেবার পর থেকে দেশের আইন অনেক উন্নত ও পরিমার্জিত হয়েছে। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন সুষ্ঠ নির্বাচনের জন্য কারো তদবিরের প্রয়োজন নাই।

আইনমন্ত্রী আনিসুল বলেন, বাধা জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে চালু করার জন্য সামনের দিকে তাদবির প্রয়োজন নেই। নির্বাচন কমিশন (ইসি) একটি সুষ্ঠু ও নির্পেক্ষ নির্বাচন উপহার দিতে।

শনিবার (১৬ জুলাই) একটি হোটেলে এক সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন।

তিনি বলেন, রক্তবিশ্বে ভোটে ভোট নির্বাচন হয়। আমাদের দেশও ভোট ভোট নির্বাচন হবে। রাষ্ট্রীয় গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়। নির্বাচন কমিশনের (ইসি) ভোটই বলতে হবে। নির্বাচনের সময় যে সরকার থাকবে তাদের শুধু কাজ করার জন্য। পরিচয় আইনের মধ্যে আছে।

আইনমন্ত্রী বলেন, বাংলাদেশ একটি স্বাধীন, সার্বভৌম দেশ। এখানে আইনের মাধ্যমে স্বাধীন নির্বাচন (আইসি) গঠন করা হয়েছে। আসন্ন জাতীয় সংসদ নির্বাচন নির্পেক্ষ হবে। আমরা আশা করব- আলোচনার জন্য।

এ সময় মিসনার উপস্থিত ছিলেন, হাইক রবার্ট চার্লস হোয়াটলি, রাষ্ট্র রাষ্ট্রের আখিম ট্র্যায়স্টার, জিআইজেডের কান্ট্রি ডিরেক্টর। আন্দ্রেজকুচ প্রমুখ।

প্রসঙ্গত, আনিসুল হক বাংলাদেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগের একজন প্রখ্যাত রাজনীতিবীদ। দলের জন্য তার অবদান অপরিসীম। আগামী দ্বাদশ জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে দেশের রাজনৈতিক দলগুলো খুব ব্যস্ত সময় পার করছেন। নির্বাচনকে ঘিরে নেতাকর্মীরা নানারকম নিজস্ব মন্তব্য প্রকাশ করছেন। বাংলাদেশের আইনমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়া-৪ আসন থেকে নির্বাচিত হওয়া একজন মাননীয় সংসদ সদস্য।

About Shafique Hasan

Check Also

শিশুবক্তা মাদানীকে কেন্দ্র করে ফের পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষ, পুলিশসহ আহত অনেক

সুনামগঞ্জের তাহিরপুরে সুপরিচিত শিশু বক্তা মুফতি রফিকুল ইসলাম মাদানীকে তাফসীরুল কুরআন মাহফিলের মঞ্চে প্রবেশে বাধা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *