Monday , March 4 2024
Breaking News
Home / Countrywide / কেউ তলোয়ার নিয়ে দাঁড়ালে আপনি রাইফেল নিয়ে দাঁড়ান, দৌঁড় দিলে আমি কি করবো : সিইসি

কেউ তলোয়ার নিয়ে দাঁড়ালে আপনি রাইফেল নিয়ে দাঁড়ান, দৌঁড় দিলে আমি কি করবো : সিইসি

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে কোনো প্রকার অনিয়মের ঘটনা যাতে না ঘটে, সে বিষয়ে আগে থেকেই নানা পদক্ষেপ নিতে শুরু করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। একই সাথে সবরকম সাহায্যের প্রতিশ্রুতি দিয়ে আসন্ন নির্বাচনে সব দলকে অংশ গ্রহনের আহ্বান জানিয়েছেন তিনি।

তবে এদিকে এবার ভোটের মাঠে কেউ তলোয়ার নিয়ে দাঁড়ালে প্রতিপক্ষকে একই অস্ত্র কিংবা রাইফেল নিয়ে দাঁড়ানোর পরামর্শ দিয়েছেন সিইসি।

রোববার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) সঙ্গে সংলাপে তিনি এ পরামর্শ দেন।

বললেন, ‘মাঠে কেউ তলোয়ার নিয়ে দাঁড়ালে, আপনাকে রাইফেল ও তলোয়ার নিয়ে দাঁড়াতে হবে। আপনি যদি দৌড় দেন তবে আমি কি করব? তাই আমরা সাহায্য করব। পুলিশের ওপর, সরকারের ওপর আমাদের কমান্ড থাকবে।

এনডিএম নেতাদের উদ্দেশে সিইসি বলেন, আমি আপনাদের জানাতে চাই, ১৪তম নির্বাচন আমাদের ওপর চাপিয়ে দেবেন না, ১৮তম নির্বাচনের দায়িত্ব আমাদের ওপর দেবেন না। আমরা আমাদের নির্বাচনের দায় বহন করবো এবং নিরপেক্ষ করতে চেষ্টা করব। সব দল সহযোগিতা না করলে আমরা সেখানে ব্যর্থ হব। আপনার সম্মিলিত প্রচেষ্টা থাকবে।

তবে সিইসির এমন বক্তব্যের পরিপেক্ষিতে শর্ট গান নিয়ে দাঁড়ানো বিষয়টি আইন কখনো সমর্থন করে না বলে মন্তব্য করে বসেন এনডিএম–এর চেয়ারম্যান ববি হাজ্জাজ। কিন্তু তার এ মন্তব্যের কোনো জবাব দিতে দেখা যায়নি সিইসিকে। এ নিয়ে অনককে আলোচনা করতেও দেখা যায়।

About Rasel Khalifa

Check Also

হঠাৎ উপজেলা নির্বাচন নিয়ে নতুন সুর বিএনপির

আসন্ন উপজেলা নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *