Wednesday , February 21 2024
Breaking News
Home / Countrywide / এবার ইভিএম নিয়ে বিএনপির বিরুদ্ধে ভিন্ন এক অভিযোগ করলেন শাহরিয়ার আলম

এবার ইভিএম নিয়ে বিএনপির বিরুদ্ধে ভিন্ন এক অভিযোগ করলেন শাহরিয়ার আলম

দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক দলগুলো নিজেদেরকে গুছানো শুরু করেছে। ক্ষমতাসীন আওয়ামীলীগ দ্বাদশ সংসদ নির্বাচনকে কেন্দ্র করে দলের ভিতর শৃঙ্খলতাসহ নানা বিষয়ে নিয়ে মাঠে নেমেছে। তাদের টার্গেট আমাগী নির্বাচনে পেছনের সব সমস্যা গুলো সমাধানের মাধ্যমে ক্ষমতায় টিকে থাকা। এদিকে বিরোধী দল বিএনপির নির্বাচন নিয়ে সামনের চেলেঞ্জগুলোকে মোকাবেলা করে নির্বাচনে সরকারের কাছে থেকে আন্দোলনের মাধ্যমে তাদের দাবি আদায় করে নির্বাচনে অংশগ্রহন করা। নির্বাচনে ইভিএম নিয়ে বিদেশীদের কাছে মিথ্যাচার করছে বিএনপি এমন মন্তব্য করে যা বললেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

জাতীয় নির্বাচনের এখনও দেড় বছর বাকি। তবে এরই মধ্যে রাজনৈতিক দল ও বিদেশি কূটনীতিকদের মাঝে এ নিয়ে চলছে জোর আলোচনা।

এদিকে ইভিএমের মাধ্যমে জাতীয় নির্বাচন আয়োজনের বিষয়ে ক্ষমতাসীন ও বিরোধী দলের নেতারা অবস্থান নিয়েছেন। সংলাপেও কোনো সমাধান হয়নি।

সম্প্রতি প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে বৈঠক করেছেন উন্নত দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনাররা। যেকোনো প্রয়োজনে সাহায্যের আশ্বাস দেন তারা।

এ প্রসঙ্গে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, ইভিএম নিয়ে বিএনপির মিথ্যা প্রচারণা সম্পর্কে বিদেশি বন্ধুরা পরিষ্কার ধারণা পেয়েছে। তিনি আরও বলেন, জাতীয় নির্বাচন আয়োজনে বিদেশিদের কাছ থেকে কোনো কারিগরি সহায়তা নেওয়া হবে কিনা তা নির্বাচন কমিশনের সিদ্ধান্ত।

নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে বিএনপি বিদেশিদের কাছে ধর্না দিচ্ছে বলে অভিযোগ করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী। তবে এতে কোনো ফল হবে না।

প্রসঙ্গত, আগামী নির্বাচনে ইভিএম ভোট হওয়ার বিষয় নিয়ে রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনা করে আশানুরুপ ফল হয়নি বলে মন্তব্য করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী। তবে ইভিএম বিষয়টি নিয়ে বিদেশীদের ভুল তথ্য প্রদান করছে বিএনপি এমন কথা জানানো পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

About Babu

Check Also

শিশুবক্তা মাদানীকে কেন্দ্র করে ফের পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষ, পুলিশসহ আহত অনেক

সুনামগঞ্জের তাহিরপুরে সুপরিচিত শিশু বক্তা মুফতি রফিকুল ইসলাম মাদানীকে তাফসীরুল কুরআন মাহফিলের মঞ্চে প্রবেশে বাধা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *