Thursday , February 22 2024
Breaking News
Home / Countrywide / ফের মাটিতে আছড়ে পড়ল বিমান, ফায়ার সার্ভিসের সাতটি ইউনিটও নেভাতে পারছে না আগুন, জানা গেল হতাহতর সংখ্যা

ফের মাটিতে আছড়ে পড়ল বিমান, ফায়ার সার্ভিসের সাতটি ইউনিটও নেভাতে পারছে না আগুন, জানা গেল হতাহতর সংখ্যা

এক জায়গায় থাকে অন্য জায়গায় খুব ও নিরাপদে পণ্য বহনের কাজে কার্গো বিমান এর ব্যবহার করা হয়। তবে এটি যে 100 ভাগ নিরাপদ তা বলা যায়না কোন কোন সময় এসব কার্গো বিমান বড় আকারের ক্ষতিগ্রস্ত অর্থাৎ বিধ্বস্ত হতে পারে। সাম্প্রতি গ্রিসের একটি কার্গো বিমানের সাথে এমনি একটি ঘটনা ঘটেছে।

ঘটনা সুত্রে জানা যায়, গ্রিসের উত্তরাঞ্চলীয় শহর কাভালার কাছে একটি কার্গো বিমান বিধ্বস্ত হয়েছে। ইউক্রেনীয় কোম্পানি দ্বারা পরিচালিত Antonov-12 শনিবার (16 জুলাই) সার্বিয়া থেকে জর্ডান যাওয়ার পথে বিধ্বস্ত হয়। তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

গ্রিসের ইআরটি রাষ্ট্রীয় সম্প্রচারকারী জানিয়েছে, বিমানটি ১২ টন মালামাল বহন করছিল। পণ্য বিপজ্জনক হিসাবে চিহ্নিত করা হয়.

ইঞ্জিনের সমস্যার কারণে পাইলট কাভালা বিমানবন্দরে জরুরি অবতরণের অনুরোধ করেছিলেন কিন্তু রানওয়েতে পৌঁছানোর আগেই বিধ্বস্ত হয়। বিমানটিতে অন্তত ৮ জন ছিলেন বলে ধারণা করা হচ্ছে।

একজন প্রত্যক্ষদর্শী ইআরটি-কে জানান, বিকট শব্দ শোনার পর তিনি বাইরে গিয়ে দেখেন যে বিমানের ইঞ্জিনে আগুন লেগেছে।

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট মোতায়েন করা হলেও ক্রমাগত বিস্ফোরণের কারণে দুর্ঘটনাস্থলের কাছাকাছি যেতে পারেনি।

ফায়ার ব্রিগেডের এক কর্মকর্তার বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, আমরা কার্গোটিকে বিপজ্জনক বলে মনে করছি।

গ্রিসের বিশেষ দুর্যোগ ব্যবস্থাপনা ইউনিটও ঘটনাটি তদন্ত করছে বলে জানা গেছে। এখন পর্যন্ত ইউক্রেন, সার্বিয়া বা জর্ডান থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

ওই বিমানে আট জন যাত্রী থাকলেও তা পাওয়া যায়নি প্রয়াত হয়েছে কিনা সে বিষয়ে এখনো কোনো তথ্য প্রকাশ করেনি বিমান কর্তৃপক্ষরা

About Nasimul Islam

Check Also

এবার মুশতাকের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুললেন তিশার মা

তিশা ও খন্দকার মোশতাক আহমেদের বিয়ে নিয়ে প্রথমবারের মতো মিডিয়ার সামনে এলেন সিনথিয়া ইসলাম তিশার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *