Wednesday , February 21 2024
Breaking News
Home / Countrywide / ধামাচাপা দেওয়ার চেষ্টা বৃথা, প্রকাশ পেল অধ্যক্ষকে প্রহারের ঘটনার সেই অডিও (অডিও)

ধামাচাপা দেওয়ার চেষ্টা বৃথা, প্রকাশ পেল অধ্যক্ষকে প্রহারের ঘটনার সেই অডিও (অডিও)

কয়েকদিন আগে একজন সংসদ সদস্যের বিরুদ্ধে অধ্যক্ষকে মারধর করার খবর সংবাদমাধ্যমে উঠে আসে। এরপর এই ঘটনাটি নিয়ে নানা ধরনের তথ্য আসতে শুরু করে যেটা অনেকটা বিভ্রান্তিকর। তবে শেষ পর্যন্ত সেই ঘটনার সত্যতা নিয়ে থলের বিড়াল বেরিয়ে পড়েছে। জানা গিয়েছে সংসদ সদস্য ফারুক চৌধুরীর হাতে অধ্যক্ষ বেদম প্রহারের শিকার হন এবং তিনি শেষ পর্যন্ত আহত হয়ে হাসপাতালে ভর্তি হন, যেটার একটি অডিও গতকাল শনিবার সকালের দিকে দেশের একটি জনপ্রিয় সংবাদ মাধ্যমের হাতে এসেছে।

সাংবাদিকদের কাছে অডিওর অনুলিপি হস্তান্তর করে রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, গত ৭ জুলাই আয়োজিত সংবাদ সম্মেলনে অধ্যক্ষ সেলিম রেজাকে ফারুক চৌধুরী এমপি পিটিয়ে গু”রুতর আহ”ত করেন। অধ্যক্ষ সেলিম রেজা ১১ জুলাই তাকে ডেকে পুরো ঘটনা ব্যাখ্যা করার জন্য তার সহযোগিতা চান।

সেই সূত্র ধরে ১৩ জুলাই প্রথম প্রতিবেদন প্রকাশ করে দেশের একটি নামকরা দৈনিক। পরে সাংসদ ফারুক চৌধুরী ও অধ্যক্ষ সেলিম রেজা উভয়েই ঘটনাটি ধামাচাপা দিতে সংবাদ সম্মেলন করে ঘটনাটিকে রাজনৈতিক ষড়য”ন্ত্র বলে অভিহিত করেন। এ ঘটনার জন্য আওয়ামী লীগ নেতা আসাদুজ্জামানকে দায়ী করা হয়। ফারুক চৌধুরী এমপিও এটাকে তার বিরুদ্ধে অপবাদ বলে দাবি করেন।

একই সম্মেলনে উপস্থিত অধ্যক্ষ সেলিম রেজাও দাবি করেন, এমপি তাকে পিটিয়ে আহ”ত করেননি। পুরো ঘটনাটি মিথ্যা ও বা”নোয়াট। শেষ পর্যন্ত ১০ মিনিটের একটি ফাঁ”স হওয়া অডিওতে সেলিম রেজা আওয়ামী লীগ নেতাকে ফোন করে ৭ জুলাই রাতে ঘটনার বিস্তারিত বর্ণনা দেন। শেষ পর্যন্ত আসল সত্য বেরিয়ে এল।

এদিকে রাজশাহীর গোদাগাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষকে মা”রধরের অভিযোগ অস্বীকার করে আসছেন সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী। তবে গত ১১ জুলাই রাতে পত্রিকার ওই প্রতিবেদক অধ্যক্ষ সেলিম রেজার পূর্ব রায়পাড়ার ২৩৮/১ নম্বর বাসায় গিয়ে তার সঙ্গে কথা বলেন।

তিনি এ প্রতিবেদকের কাছে এমপি কর্তৃক মা”রধরের বিস্তারিত বর্ণনা করেন। সেই বর্ণনা অনুযায়ী এবং ঘটনা তদন্ত করে এ সংক্রান্ত প্রথম প্রতিবেদন ঐ দৈনিক পত্রিকায় ১৩ জুলাই প্রকাশিত হয়। এ ঘটনায় দেশব্যাপী তোলপাড় শুরু হয়। তিনি এ প্রতিবেদককে আরও বলেন, অধ্যক্ষ সেলিম রেজা এমপি ফারুক চৌধুরীকে মা”রধর করে প্রাথমিক চিকিৎসা নিতে চিকিৎসকের কাছে যান।

কিন্তু ১৩ জুলাই ‘অধ্যক্ষকে পেটালেন এমপি’ শিরোনামে সংবাদ প্রকাশের পর ব্যাপক তোল’পাড় হয়। চলে যান আত্মগোপনে। হঠাৎ করে ১৪ জুলাই এমপি ফারুক চৌধুরী তার রাজনৈতিক কার্যালয়ে উপস্থিত হয়ে তার পাশে বসে অধ্যক্ষ সেলিম রেজা আয়োজিত সংবাদ সম্মেলনে পুরো ঘটনার কথা অস্বীকার করেন। তারা এ ঘটনাকে রাজনৈতিক ষড়য”ন্ত্র বলে অভিহিত করেছেন। সেখানে ঐ পত্রিকার সাংবাদিককেও দোষারোপ করা হয়।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের তদন্ত কমিটির কাছেও তিনি একই বক্তব্য দেন। ফলে অধ্যক্ষ সেলিম রেজাকে মা”রধরের ঘটনা নিয়েও জনমনে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। অবশেষে শনিবার সেলিম রেজার ফাঁস হওয়া কথোপকথনে বেরিয়ে আসে তাকে পি’টিয়ে গু’/রুতর আহ”ত করার পুরো ঘটনা। এই প্রতিবেদনের সাথে অডিও সংযুক্ত করা হল.

উল্লেখ্য, গত ৭ জুলাই রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর মালিকানাধীন থিম ওমর প্লাজায় গোদাগাড়ী উপজেলার সাতজন কলেজ অধ্যক্ষ ও উপাধ্যক্ষের সামনে রাজাবাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ সেলিম রেজাকে মারধর করেন।

তবে জানা গিয়েছে যে অধ্যক্ষকে মা”রধর করা হয়েছে, তিনি ওই সংসদ সদস্যের নিকটজন। এই ঘটনা যাতে ধামাচাপা দেয়া হয় তার চেষ্টা চলছে পরবর্তী সময়ে। তবে এরই মধ্যে অডিওটি প্রকাশ পাওয়ায় নতুন করে ঘটনায় মোড় পাল্টে দিয়েছে।

About bisso Jit

Check Also

প্রেমের সম্পর্কে দ্বিমত করাই কাল হলো চিকিৎসক জান্নাতুলের, প্রেমিকের হাতেই যায় প্রাণ

হোটেল কক্ষে নির্মমভাবে হ’ত্যা করা হয় ডা. জান্নাতুল নাঈম সিদ্দিকাকে। এই নৃশংস ঘটনা ঘটিয়েছে তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *