Wednesday , February 28 2024
Breaking News
Home / Entertainment / সবকিছুর একটা লিমিট আছে, দর্শক বুঝে গেছে অনন্তের সিনেমার বাজেট কত: ডিপজল

সবকিছুর একটা লিমিট আছে, দর্শক বুঝে গেছে অনন্তের সিনেমার বাজেট কত: ডিপজল

ঢাকাই সিনেমার অন্যতম জনপ্রিয় তারকা দম্পতি অনন্ত জলিল-আফিয়া নুসরাত বর্ষা। কর্মজীবনে বেশ কয়েকটি সিনেমা উপহার দিয়ে কোটি ভক্তের মনে জায়গা করে নিয়েছেন তারা। তবে সিনেমা’কে কেন্দ্র করে প্রায় সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার শীর্ষে দেখা যায় এই জুটিকে। আর এরই আলোকে সম্প্রতি মুক্তি পাওয়া অনন্ত জলিলের ‘দিন দ্য ডে’ সিনেমাটি নিয়ে সবচেয়ে বেশি আলোচনা হচ্ছে।

এ ব্যাপারে ডিপজল সাংবাদিকদের কাছে তার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, সবকিছুরই একটা সীমা আছে। বাস্তবতাকে মেনে নিতে হবে। আমাদের সিনেমার অবস্থা ভালো না। এর মধ্যে কয়েকটি সিনেমা মুক্তি পাচ্ছে। কিন্তু যে সিনেমা নিয়ে বেশি সমালোচনা শুনছি সেটা কাম্য নয়। এ ক্ষেত্রে সিনেমাটির বাজেটের বাস্তবতা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে। আমার কথা হলো, সিনেমা প্রচারের মাধ্যমে দর্শকদের কাছে পৌঁছানো দরকার। এ ব্যাপারে অতিরঞ্জিত এবং বিশ্বাসযোগ্যতা হারায় এমন কোনো প্রচার করা উচিত নয়। প্রচার-প্রচারণার কারণে দর্শক হলে গিয়ে সিনেমাটি দেখে যদি তার সঙ্গে মিল না পায়, তাহলে তারা হতাশ হয়। এটা তাদের কাছে ধোকা হয়ে দাঁড়ায়।

ডিপজল বলেন, এখন দর্শক অনেক কিছু জানে। তারা বোঝেন সিনেমার বাজেট। কারণ, হলিউড-বলিউডসহ সারা বিশ্বের সিনেমা দেখে তারা অভ্যস্ত। তারা একটি মুভি দেখে বলতে পারবে যে মুভিটির বাজেট কত। বাস্তবতা হলো আমাদের দেশে চলচ্চিত্রের বাজার ছোট হয়ে গেছে। বছরে গড়ে ৪০-৫০টি প্রেক্ষাগৃহে সিনেমা চলে। ঈদের সময় কিছু কিছু সিনেমা হল খুলে আবার বন্ধ করে দেয়া হয়। এমন বাস্তবতায়, ১ কোটি রুপি বাজেটের একটি চলচ্চিত্র লাভ করা তো দূরের কথা, মূল টাকা উঠে আসাও অসম্ভব। কাজেই, সিনেমার বাজেট নিয়ে অবাস্তব প্রচার-প্রচারণা না করাই ভালো।

ডিপজল বলেন, কেউ শত কোটি কেন, তার চেয়েও বেশি টাকা খরচ করে সিনেমা বানাতে পারে। হলিউড-বলিউডে এমন সিনেমা নির্মিত হয়। সেগুলো দেখে দর্শক বুঝতে পারে। তবে আমাদের দেশে এত টাকা ব্যয় করে সিনেমা বানানোর বাস্তবতা নেই। সিনেমাটি দেখে যদি দর্শক মনে করে, এত টাকার সিনেমা নয়, তাহলে ওই নির্মাতা দর্শকের কাছে হাসির পাত্র হয়।

এদিকে ইতিমধ্যে সিনেমাটকে কেন্দ্র করে সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের নানা ট্রলের শিকার হচ্ছে অনন্ত-বর্ষাকে। আর এরই আলোকে ক্ষোভে সিনেমা জগত থেকে চিরজীবনের মতো সরিয়ে নেয়ার ঘোষণা দেন বর্ষা।

About Rasel Khalifa

Check Also

হঠাৎ প্রাণ হারলেন ৪ তারকা

বিনোদন জগতে একের পর এক দুঃসংবাদ। গজল সম্রাট পঙ্কজ উদাসের মৃ/ত্যুর রেশ কাটতেন না কাটতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *