Sunday , March 3 2024
Home / Countrywide / ২২২ যাত্রী নিয়ে মাঝ আকাশে বিমানে দুর্ঘটনা, জানা গেল যাত্রীদের ভাগ্যের শেষ পরিণতি

২২২ যাত্রী নিয়ে মাঝ আকাশে বিমানে দুর্ঘটনা, জানা গেল যাত্রীদের ভাগ্যের শেষ পরিণতি

বিমান দুর্ঘটনায় ঝরে পড়ে অনেক তাজা প্রাণ। বিমান দুর্ঘটনা সম্পূর্ণ একটি দৈবিক বিষয়। বিভিন্ন কারণে ঘটতে পারে বিমান দুর্ঘটনা, যার মধ্যে বিমানএর ইঞ্জিনে ত্রুটি হলো অন্যতম। সম্প্রতি মাঝ আকাশে ‘এয়ার অ্যারাবিয়ার’ একটি উড়োজাহাজে হাইড্রোলিক ত্রুটি দেখা দেয় এবং দ্রুত বিমানটি অবতরণ করে।

মাঝ আকাশে ‘এয়ার অ্যারাবিয়ার’ একটি উড়োজাহাজে হাইড্রোলিক ত্রুটি দেখা দেয়। শারজা থেকে কোচিগামী ওই ফ্লাইটে শুক্রবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। পরে কোচিন আন্তর্জাতিক বিমানবন্দরে ২২২ যাত্রী এবং ৭ ক্রু নিয়ে জরুরি অবতরণ করতে বাধ্য হয় উড়োজাহাজটি। খবর রিপাবলিক ওয়ার্ল্ড’র।

জানা গেছে, সন্ধ্যা ৭টা ১৩ মিনিটে ফ্লাইটটির অবতরণের কথা ছিল। কিন্তু হাইড্রোলিক ত্রুটির কথা জানানোর পর সন্ধ্যা ৬.৪১ মিনিটে কোচি বিমানবন্দরে পূর্ণ জরুরি অবস্থা ঘোষণা করা হয়। প্রায় ৫০ মিনিটের আতঙ্কের পর, এয়ার আরাবিয়া জি৯-৪২৬ বিমানটি সন্ধ্যা ৭টা ২৯ মিনিটে কোচি আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে ৯ নম্বর এ নিরাপদে অবতরণ করে। এই ফ্লাইটের যাত্রীরা সফলভাবে অবতরণ করতে না পারলে বড় ধরনের দুর্ঘটনার সম্মুখীন হতেন।

১৮:৪১ ঘণ্টায় কোচিন বিমানবন্দরে একটি সম্পূর্ণ জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছিল, বিমানবন্দরের একজন মুখপাত্র জানিয়েছেন। সব যাত্রী নিরাপদে আছেন। কোচি আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপনা পরিচালক এস সুহাস বলেছেন যে একটি সমন্বিত এবং সময়োপযোগী প্রচেষ্টা বিমানবন্দরটিকে জরুরি পরিস্থিতি মোকাবেলায় সহায়তা করেছে। অনেকদিন পর এমন অবস্থা হলো।

প্রসঙ্গত, মাঝ আকাশে বিমানে সমস্যা দেখা দিলে ব্যাপারটি আসলেই অনেক দুঃচিন্তার হয়ে ওঠে। যাত্রীদের মধ্যে সৃষ্টি হয় আতঙ্কের। তবে মাঝ আকাশে বিপদের সম্মুখীন এই এয়ার অ্যারাবিয়ার’ একটি উড়োজাহাজটি কোনো রকম ক্ষতিরসাধন হওয়া ছাড়াই নিরাপদে অবতরণ করতে পেরেছে।

About Shafique Hasan

Check Also

আর চাঁদ রাতে দেখা হবে নারে দোলা: নাদিয়া

রাজধানীর বেইলি রোডে বহুতল ভবনে অগ্নিকাণ্ডে বান্ধবী দোলা ও তার বোনকে হারিয়েছেন ছোট পর্দার জনপ্রিয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *