Tuesday , February 27 2024
Breaking News
Home / opinion / কেউ সাহস করে কইতেও পারেনা, আমেরিকা তোরে নিয়া ষড়যন্ত্র করবে কেন, তুই কে : পিনাকী

কেউ সাহস করে কইতেও পারেনা, আমেরিকা তোরে নিয়া ষড়যন্ত্র করবে কেন, তুই কে : পিনাকী

হঠাৎই সিলেটসহ দেশের কয়েকটি জেলায় ভয়াবহ বন্যায় যেন মুহুর্তেই পাল্টে যায় দেশের সার্বিক পরিস্থিতি। বন্যায় রীতিমতো ঘর্-বাড়ি হারিয়ে নানা সমস্যার সম্মুক্ষিন হতে হচ্ছে লাখ লাখ মানুষকে। আর এ ঘটনার রেশ না কাটতেই সম্প্রতি লোডশেডিং নিয়ে সারা-দেশজুড়ে শুরু হয়েছে ব্যাপক শোরগোল।

আর এ ব্যাপারে বিশিষ্ঠ রাজনীতিবিদ ও কলাম লেখক পিনাকী ভট্টাচার্য নিজ ফেসবুক পেজে লম্বা একটি স্ট্যাটাস দিয়েছেন।

পাঠকদের উদ্দশ্যে তার স্ট্যাটাসটি তুলে ধরা হলো-

বাংলাদেশের বিদ্যমান বিদ্যুতের সংকট, লোডশেডিং ফুয়েল ক্রাইসিস থেকে হয়নি। হয়েছে পলিসি ক্রাইসিস থেকে। এর পুরো দায় হাসিনার এবং তার অপদার্থ ও চোর ডাকাত সাঙ্গোপাঙ্গদের।

শেখ হাসিনা নিজেই জলজ্যান্ত ব্যবস্থাপনা ব্যর্থতার উদাহরণ। যার কোনো দুর্বলতা নেই, কোনো ভুল নেই। মরহুম জিল্লুর রহমানকে একবার প্রশ্ন করা হয়েছিল, আপনার নেত্রী যদি ভুল করে? উত্তরে জিল্লুর রহমান বলেন, আমার নেত্রীর ভুল হতে পারে না।

এই পৃথিবীর মানুষের বদলে হাসিনাকে সুপার হিউম্যান বানানোই আসলে আওয়ামী রাজনীতি। যার কোন ভুল থাকতে পারে, যে কোন ভুল করতে পারে না।

তাহলে তিনি কীভাবে সমস্যার সমাধান করবেন? যেকোনো বিষয়ে কৌশলগত সিদ্ধান্ত নিতে হলে পরিস্থিতির SWOT বিশ্লেষণ করতে হয়, যার অর্থ শক্তি, দুর্বলতা, ভয় এবং সম্ভাবনার বিশ্লেষণ। তখন নিজের দুর্বলতা কাটিয়ে ওঠার জন্য কাজ করতে হবে। হাসিনা ও তার বাবার কোনো দুর্বলতা নেই, আছে শুধু হুমকি। খেয়াল করে দেখেন মুজিবের আমলে সেই একই কাহিনী স্বাধীনতার শত্রু, আমেরিকার ষড়যন্ত্র এই ছাড়া কোন কথা নাই। কেউ সাহস করে কইতেও পারে না, আমেরিকা তোরে নিয়া ষড়যন্ত্র করবে কেন? তুই কে? তুই দুনিয়ার কোন তালেবর হইছস যে আমেরিকা তোরে নিয়া ভাববে?

এই বিদ্যুৎ সমস্যার সমাধান হাসিনার পক্ষে সম্ভব হবে না। এ সমস্যার মূলে রয়েছে স্পট মার্কেট থেকে গ্যাস কেনার লোভ। যারা স্পট মার্কেটের মধু খেয়েছে তাদের স্বার্থে আঘাত করে হাসিনা কিছুই করতে পারবে না। আমি পরবর্তী ভিডিওতে এটি ব্যাখ্যা করব। বিশ মিনিট পরে আপনি দেখতে পাবেন।’

এদিকে লোডশেডিংয়ের ফলে নানা ভোগান্তিতে পড়তে হচ্ছে দেশের সব শ্রেণির মানুষকে। এভাবে লোডশেডিং হতে থাকতে থাকলে আগামীতে আরও কোনো সমস্যায় পড়তে হতে পারে বলে মনে করছেন অনেকেই।

About Rasel Khalifa

Check Also

মোশাররফ করিমকে বলছি হুব্বার প্রমোশন করবেন না: পিনাকী

সম্প্রতি বাংলাদেশের নির্বাচনকে কেন্দ্র করে ভারত আবারও নির্লজ্জের মতো আওয়ামীলীগের পাতানো নির্বাচনে সমার্থন দিয়ে যাচ্ছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *