Thursday , February 22 2024
Breaking News
Home / Countrywide / সায়েম সোবহান আনভীর যখন কথাটি প্রকাশ্যেই আনলেন তখন সত্যি না হয়ে উপায় নেই

সায়েম সোবহান আনভীর যখন কথাটি প্রকাশ্যেই আনলেন তখন সত্যি না হয়ে উপায় নেই

সায়েম সোবহান আনভীর হলেন বসুন্ধরা গ্রুপের বর্তমান ব্যবস্থাপনা পরিচালক। তার পিতা আহমেদ আকবর সোবহানের প্রয়ানের পর তিনি কোম্পানীর দায়িত্বভার গ্রহণ করেন এবং সুষ্ঠভাবে ব্যবসা চালিয়ে যাচ্ছেন। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন দক্ষিণ এশিয়ার জুয়েলারি শিল্পে আমরা হব সবথেকে উন্নত।

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সভাপতি সায়েম সোবহান আনভীর বলেন, ভারত ও বাংলাদেশের মধ্যে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। সেই ধারাবাহিকতায় একসঙ্গে এগিয়ে যেতে হলে এই ভ্রাতৃত্বের বন্ধনকে আরও মজবুত করতে হবে। আমরা সবাই মিলে পারস্পরিক সহযোগিতায় এগিয়ে যেতে চাই।

ভারতীয় স্বর্ণ ব্যবসায়ীদের উদ্দেশে তিনি বলেন, আমরা চাই আপনারা আমাদের দেশে আসুন, আমরাও আপনাদের দেশে আসব। ভ্রাতৃত্ববোধ অটুট রেখে আমরা একসঙ্গে রপ্তানি করব। আমরা বিশ্বকে দেখাতে চাই যে আমরা দক্ষিণ এশিয়ার সমস্ত গহনা মেনু কারখানার মধ্যে সবচেয়ে উন্নত এবং আলাদা।

সায়েম সোবহান আনভীর সম্প্রতি ভারতের গোয়ার একটি পাঁচ তারকা হোটেল দি লীলায় ‘সোনার বাংলা’ শীর্ষক জুয়েলারি এক্সপোর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ভারতীয় কোম্পানি কেএনসি সার্ভিসেস আয়োজিত জুয়েলারি এক্সপোতে অংশ নেয় বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)।
বক্তৃতার শুরুতে সায়েম সোবহান আনভীর সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, এই অনুষ্ঠানে অংশ নিয়ে আমি খুবই উচ্ছ্বসিত এবং আপনারা আমাকে যেভাবে মূল্যায়ন করেছেন তাতে আমার দৃষ্টিভঙ্গির পরিবর্তন হয়েছে।

“আমরা মোটেও সময় নষ্ট করিনি,” তিনি বলেছিলেন। সময় কাটেনি। আমরা পরিকল্পনা করেছি, আমরা থামিনি। আমরা একটি ধাপ অতিক্রম করেছি। এখন এগিয়ে যাওয়ার সময়। আমরা এখন শুরু করতে চাই. তিনি বলেন, ‘এক হাতে তালি নয়, তালি দিতে দুই হাতই লাগে। তাই আমরা চাই দুই দেশ একসঙ্গে কাজ করুক,” বলেন তিনি। কারণ হিসেবে তিনি উল্লেখ করেন, এতে ব্যবসার সুনাম নষ্ট হবে। “আপনি জানেন ব্যবসার এই ক্ষেত্রে আমাদের কিছু সমস্যা আছে,” তিনি বলেছিলেন। ব্যবসায়ীদের সাথে যৌথ ব্যবসা করতে পারলে আমাদের বাজার খারাপ হবে। এমনকি তারা আমাদের দুই দেশের সুনামও নষ্ট করবে। দয়া করে সবার সাথে যৌথ ব্যবসা করবেন না। আমরা এখানেও আপনার সাথে কাজ করব, আপনিও করবেন। ভারতীয় স্বর্ণ ব্যবসায়ীদের উদ্দেশে বাজুস সভাপতি আরও বলেন, “আপনার গহনার নকশা খুবই নজরকাড়া এবং আমাদের কর্মীরাও অনেক দক্ষ।” তারপর দুই দেশ একসঙ্গে ব্যবসা করে। আমি বিশ্বাস করি, একসঙ্গে কাজ করলে কেউ আমাদের দমাতে পারবে না। একদিন এই শিল্প অনেক দূর যাবে। আমরা বিশ্বের সবার চেয়ে এগিয়ে থাকব। তাই আমাদের সাহায্য করুন এবং বাংলাদেশের পক্ষ থেকে আমরা আপনাকে যথাসম্ভব সাহায্য করব। আমি আপনাকে সম্ভাব্য সব উপায়ে সাহায্য করতে চাই। আমি আমার পক্ষে, আমার দেশের পক্ষে এগিয়ে আসব।

প্রসঙ্গত, সায়েম সোবহান আনভীরের কথা শুনে মনে হচ্ছে এবার সত্যিই বাংলাদেশ জুয়েলারি শিল্পে এগিয়ে যাবে। সবচেয়ে আত্মবিশ্বাসী বড়, আত্মবিশ্বাসে বলিয়ান হলে মানুষ জীবনে অনেক কিছুই করতে পরে যেটা কল্পনাকেও হার মানায়।

About Shafique Hasan

Check Also

এবার মুশতাকের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুললেন তিশার মা

তিশা ও খন্দকার মোশতাক আহমেদের বিয়ে নিয়ে প্রথমবারের মতো মিডিয়ার সামনে এলেন সিনথিয়া ইসলাম তিশার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *