Wednesday , February 21 2024
Breaking News
Home / Countrywide / এবার বিদ্যুৎ ক্ষেত্রে অব্যবস্থাপনার বিষয় নিয়ে সোচ্চার হলেন জাফরুল্লাহ

এবার বিদ্যুৎ ক্ষেত্রে অব্যবস্থাপনার বিষয় নিয়ে সোচ্চার হলেন জাফরুল্লাহ

সম্প্রতি লোডশেডিং এর কারনে সারা দেশে বিভিন্ন সমস্যার সৃষ্টি হচ্ছে। তবে সরকার বিদ্যুৎ সেক্টরে ব্যাপক উন্নয়ন করেছে বলে দাবি করে। কিন্তু লোডশেডিং কারনে জনদর্ভোগ বাড়ায় বিভিন্ন প্রশ্ন উঠেছে এ বিষয় নিয়ে। অনেক মহল থেকে বলা হচ্ছে সরকারের অব্যবস্থাপনা ও সঠিক পরিকল্পনার অভাবে এমন সমস্যার সৃষ্টি হয়েছে। এবার লোডশেডিং সম্পর্কে যা বললেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

দেশের গণতন্ত্র উদ্ধারের কাজে দলমত নির্বিশেষে সবাইকে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, এক্ষেত্রে দেশের গণমাধ্যমকর্মীরাই হবেন বীর যোদ্ধা। তাদেরই অগ্রণী ভূমিকা রাখতে হবে। এ সময় তিনি সরকারের অব্যবস্থাপনার কারণে দেশে বিদ্যুতের সংকট দেখা দিয়েছে বলে উল্লেখ করেন।

বুধবার দুপুরে ধানমন্ডির গণস্বাস্থ্য সিটি হাসপাতালের সামনে ঈদুল আজহা উপলক্ষে দরিদ্র মানুষের মাঝে ঈদের খাবার বিতরণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন মাওলানা ভাসানী আনুসারী পরিষদের সভাপতি শেখ রফিকুল ইসলাম বাবলু ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহকারী মহাসচিব শফিউল আলম দোলন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী সরকারের উদ্দেশে বলেন, ‘গণতন্ত্র দিতে হবে। মানুষকে কথা বলার সুযোগ দিতে হবে। আর এই গণতন্ত্র ফিরিয়ে আনার লড়াইয়ে আমাদের সবাইকে অংশ নিতে হবে। এতে কেউ কোনো ধরনের বিপদের সম্মুখীন হলে সবাইকে ঐক্যবদ্ধভাবে তা মোকাবেলা করতে হবে।

দেশে চলমান বিদ্যুৎ সংকটের কথা উল্লেখ করে তিনি বলেন, এতদিন সরকার পর্যাপ্ত বিদ্যুৎ উৎপাদনের কথা বললেও এখন সাশ্রয়ী হওয়ার কথা বলা হচ্ছে। রাত ৮টা থেকে দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। সরকারের অব্যবস্থাপনার কারণে আজ এই বিদ্যুৎ সংকট দেখা দিয়েছে। লোডশেডিংয়ের কারণে সারাদেশে অসুস্থ মানুষ আরো বেশি করে অসুস্থ হয়ে পড়ছে।

দ্রব্যমূল্য বৃদ্ধি প্রসঙ্গে তিনি বলেন, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম আজ আকাশ ছোঁয়া। মানুষ ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। ফলে ঈদের আনন্দ থেকে বঞ্চিত হচ্ছে দরিদ্র মানুষ। বিষয়টি অনুধাবন করে সারাদেশের ২০ হাজার দরিদ্র পরিবারের মধ্যে ঈদের খাদ্য সামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছে গণস্বাস্থ্য কেন্দ্র। মুরগির মাংস ও চাল, ডাল, তেলসহ প্রতিটি প্যাকেটে একটি পরিবারের পাঁচ-সাত দিন চলার মতো খাদ্যসামগ্রী দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, বিদ্যুৎ সেক্টরে উৎপাদন ক্ষমতা বেড়েছে বলে সরকার যে দাবি করেছে তা এখন সঠিক তথ্য না প্রমানিত হয়েছে বলে মন্তব্য করেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, সরকারে অব্যবস্থাপনা ও সঠিক পরিকল্পনার ব্যর্থতার জন্য এমন অবস্থার সৃষ্টি হচ্ছে।

About Babu

Check Also

শিশুবক্তা মাদানীকে কেন্দ্র করে ফের পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষ, পুলিশসহ আহত অনেক

সুনামগঞ্জের তাহিরপুরে সুপরিচিত শিশু বক্তা মুফতি রফিকুল ইসলাম মাদানীকে তাফসীরুল কুরআন মাহফিলের মঞ্চে প্রবেশে বাধা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *