Thursday , February 22 2024
Breaking News
Home / Countrywide / এবার আর বরদাশত করা হবেনা বলে কঠোরভাবে সতর্ক করলেন আইজিপি ড. বেনজীর আহমেদ

এবার আর বরদাশত করা হবেনা বলে কঠোরভাবে সতর্ক করলেন আইজিপি ড. বেনজীর আহমেদ

ড. বেনজীর আহমেদ হলেন বাংলাদেশের পুলিশের মহাপরিদর্শক। তিনি এর পূর্বে র‍্যাবের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। ঢাকা মেট্রোপলিটনের কমিশনারও ছিলেন তিনি। ড. বেনজীর আহমেদ সর্বোচ্চ গুরুত্বপূর্ণ পদে থেকে সততার সহিত দায়িত্ব পালন করেছেন এবং এখনো করছেন। সম্প্রতি তিনি বলেছেন কোরবানির পশু পরিবহনে চাঁদাবাজি বরদাশত করা হবে না।

কোরবানির পশু পরিবহনে কোনো ধরনের চাঁদাবাজি বরদাস্ত করা হবে না বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। এ ক্ষেত্রে তিনি পুলিশ কর্মকর্তাদের সতর্ক ও সতর্ক থাকার কড়া বার্তা দেন। বুধবার (৬ জুলাই) বিকেলে রাজধানীর রাজারবাগে পুলিশ মিলনায়তনে অপরাধ পর্যালোচনা সভায় আইজিপি এসব কথা বলেন।

পুলিশ সদস্যদের উদ্দেশে তিনি বলেন, নির্দিষ্ট কারণ ছাড়া ভিকটিমের গাড়ি থামানো বা চেক করা যাবে না। তিনি গরুর হাটে ইউনিফর্ম ও সাদা পোশাকে পুলিশ মোতায়েন করার নির্দেশ দেন। আইজিপি বলেন, ঈদের মিছিল যেন নিরবচ্ছিন্ন হয়। মহাসড়কে নসিমন-ভটভটি ইত্যাদি বন্ধ থাকবে।

তিনি মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের প্রত্যন্ত স্থানে মোটরসাইকেল চলাচলের জন্য সরকারি নির্দেশনা মেনে চলার নির্দেশ দেন। বেনজীর আহমেদ। পুলিশ প্রধান বলেন, মামলার তদন্তে তদারকি বাড়াতে হবে। যত দ্রুত সম্ভব তদন্ত শেষ করতে হবে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী অব্যবহৃত জমিতে ফসল উৎপাদন ও পুকুরে মাছ চাষের জন্য পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান আইজিপি।

সভায় বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি, সব রেঞ্জের ডিআইজি, মেট্রোপলিটন পুলিশের কমিশনার এবং জেলা পুলিশ সুপারসহ অন্যান্য ইউনিটের প্রধানরা উপস্থিত ছিলেন। সভার প্রথম দিনে (৫ জুলাই) স্বাগত বক্তব্য দেন অতিরিক্ত আইজি (ক্রাইম অ্যান্ড অপারেশন) এম খুরশীদ হোসেন। পরে ডিআইজি (ক্রাইম ম্যানেজমেন্ট) এওয়াইএম বেলালুর রহমান চলতি বছরের এপ্রিল-জুন মাসে খুন, ডাকাতি, ডাকাতি, চুরি, ছিনতাইসহ সার্বিক অপরাধের চিত্র তুলে ধরেন।

বৈঠকে জানানো হয়, ২০২২ সালের জানুয়ারি-মার্চ থেকে এপ্রিল-জুন পর্যন্ত ছিনতাইয়ের ঘটনা কমেছে। একই সঙ্গে কমেছে খুন, ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের ঘটনাও। দ্বিতীয় দিনে, টেলিকম অ্যান্ড ইনফরমেশন ম্যানেজমেন্ট (টিএন্ডআইএম) ইউনিটের ডিআইজি একেএম শহীদুর রহমান পুলিশের সকল ইউনিটের সাথে সমন্বিত যোগাযোগের উপর একটি প্রেজেন্টেশন দেন।

বৈঠকে অতিরিক্ত আইজি (প্রশাসন) মো. মোঃ মঈনুর রহমান চৌধুরী, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, এসবির অতিরিক্ত অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলাম, সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার মাহবুবুর রহমান, অতিরিক্ত আইজিপি (লজিস্টিকস অ্যান্ড অ্যাসেট অ্যাকুইজিশন) এসএম রুহুল আমিন, অতিরিক্ত আইজি (উন্নয়ন) মোঃ আতিকুল ইসলাম, নৌ পুলিশের অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলাম, বাংলাদেশ পুলিশ একাডেমির অধ্যক্ষ (অতিরিক্ত আইজি) আবু হাসান মোহাম্মদ তারিক, এপিবিএনের অতিরিক্ত আইজিপি মো. হাসান উল হায়দার, অতিরিক্ত আইজিপি (অডিট অ্যান্ড ইন্সপেকশন) ব্যারিস্টার মো. হারুন অর রশিদ, অতিরিক্ত আইজি (অর্থ) মো. শাহাবুদ্দিন খান প্রমুখ বক্তব্য রাখেন।

প্রসঙ্গত, প্রত্যেক বছর লক্ষ লক্ষ গরু কোরবানি করা হয়। আর সেই গরুর চামড়া পরিবহনে করা হয় চাঁদাবাজি আর তাতে

About Shafique Hasan

Check Also

এবার মুশতাকের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুললেন তিশার মা

তিশা ও খন্দকার মোশতাক আহমেদের বিয়ে নিয়ে প্রথমবারের মতো মিডিয়ার সামনে এলেন সিনথিয়া ইসলাম তিশার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *