Wednesday , February 28 2024
Breaking News
Home / Countrywide / আলোচিত সেই ছাত্রলীগ নেতা ফয়সালের প্রাণনাশ: মিশন সম্পন্নের বিস্তারিত জানালেন দুর্বৃত্তরা

আলোচিত সেই ছাত্রলীগ নেতা ফয়সালের প্রাণনাশ: মিশন সম্পন্নের বিস্তারিত জানালেন দুর্বৃত্তরা

কক্সবাজারে প্রয়াত ছাত্রলীগ নেতার ভাই ১৭ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ১০-১২ জনকে আসামি করে একটি প্রাণনাশের মামলা করেছেন। মাত্র ১০ মিনিটে কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক ফয়সাল উদ্দিনের প্রাণনাশের মিশন শেষ করেছে দুর্বৃত্তরা। আজিজুল হক সিকদার ও মোঃ ফিরোজ আলম জানান, পূর্ব প্রস্তুতির কারণে পাঁচ থেকে ১০ মিনিটের মধ্যে এই মিশন সম্পন্ন হয়।

মাত্র ১০ মিনিটে কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক ফয়সাল উদ্দিনকে প্রাণনাশের বিষয়টি নিশ্চিত করেছে খু// নিরা। প্রাণনাশের ঘটনায় প্রধান আসামি আজিজুল হক সিকদার (৩৪) ও ফিরোজ আলম (৩৩) জানান, পূর্ব প্রস্তুতির কারণে পাঁচ থেকে দশ মিনিটের মধ্যে প্রাণনাশ শেষ হয়েছে। র‌্যাব-১৫ এর উপ-অধিনায়ক মেজর মঞ্জুর মেহেদী ইসলাম জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ফয়সাল প্রাণনাশের সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে এবং ঘটনার বর্ণনা দিয়েছে। বুধবার দুপুরে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য নিশ্চিত করেন। তবে গ্রেফতারকৃতদের রাজনৈতিক সম্পৃক্ততার কোন তথ্য পাওয়া যায়নি বলে জানান তিনি। মেজর মনজুর মেহেদী জানান, গত ৩ জুলাই খুরুশকুলে আওয়ামী লীগের সম্মেলন থেকে বাড়ি ফেরার পথে ফয়সাল উদ্দিনকে দেশীয় অস্ত্র দিয়ে কু// পিয়ে প্রাণনাশ করা হয়। ঘটনার পর আসামিদের ধরতে চিরুনি অভিযান শুরু করে র‌্যাব। প্রচারণায় উন্নত প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। তিনি জানান, গোয়েন্দা তৎপরতা বাড়িয়ে মামলার প্রধান আসামি আজিজুল হককে গ্রেফতার করে মোঃ ফিরোজ আলম তার দ্বিতীয় স্ত্রীর বাড়ি থেকে গ্রেফতার করতে সক্ষম হন।

র‌্যাব-১৫ এর মেজর মনজুর মেহেদী ইসলাম আরও জানান, ঘটনার সঙ্গে জড়িত অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে। এদিকে, কক্সবাজারের খুরুশকুলে পুলিশের সামনে ছাত্রলীগ নেতা ফয়সাল উদ্দিনকে (২৫) কু// পিয়ে প্রাণনাশের অভিযোগে ১৭ জনের বিরুদ্ধে কক্সবাজার সদর থানায় একটি প্রাণনাশের মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১টার দিকে প্রয়াত ছাত্রলীগ নেতার বড় ভাই নাসিরউদ্দিন বাদী হয়ে মামলাটি করেন। কক্সবাজার সদর মডেল থানার ওসি (তদন্ত) সেলিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। মামলার এজাহার দাখিল শেষে থানায় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বাদী নাসির উদ্দিন। তিনি বলেন, এ ঘটনায় ১৭ জনকে আসামি করে মামলা করা হয়েছে। আমরা অভিযুক্তদের সর্বোচ্চ শাস্তি চাই। পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগের বিষয়ে নাসির উদ্দিন বলেন, পুলিশ আশ্বস্ত করেছে যে তারা বর্তমান পুলিশ কর্মকর্তার (এসআই আবু রায়হান) বিরুদ্ধে তদন্ত করছে। দায়িত্বে অবহেলার প্রমাণ পেলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, রোববার সন্ধ্যা ৬টার দিকে খুরুশকুল ইউনিয়নের দেলপাড়া এলাকায় ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন থেকে ফেরার পথে সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সাল উদ্দিনকে কুপিয়ে হত্যা করা হয়। পুলিশের সামনেই ছাত্রলীগ নেতা ফয়সাল উদ্দিনকে কু// পিয়ে প্রাণনাশ করা হয়েছে। প্রয়াত ফয়সাল উদ্দিন (২৫) কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক ও একই এলাকার প্রয়াত লাল মোহাম্মদের ছেলে। ঘটনার দুদিন পর থানায় মামলা হয়েছে।

About Syful Islam

Check Also

মার্কিন প্রতিনিধিদলের মাধ্যমে বাংলাদেশকে যেসব বার্তা দিল যুক্তরাষ্ট্র

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর প্রথমবারের মতো ঢাকা সফর করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের উচ্চপর্যায়ের একটি প্রতিনিধিদল। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *