Thursday , February 22 2024
Breaking News
Home / Countrywide / টিউশনির টাকা বাঁচিয়ে প্রধানমন্ত্রীর জন্য বিশেষ এক শাড়ী বানিয়েছেন ইসরাত কলি

টিউশনির টাকা বাঁচিয়ে প্রধানমন্ত্রীর জন্য বিশেষ এক শাড়ী বানিয়েছেন ইসরাত কলি

সারাদেশে পদ্মা সেতুর আলোচনা শুনে মুগ্ধ এই শিক্ষার্থী। পদ্মা সেতুর সফল বাস্তবায়ন দেখে প্রধানমন্ত্রীর সাহসী পদক্ষেপের কারনে উপহার দেওয়ার সিদ্ধান্ত নেন এই শিক্ষার্থী। টিউশনির টাকা বাঁচিয়ে একটি শাড়ি কিনেছেন তিনি। তিন মাস কলী তার তিন ছাত্রের সঙ্গে কাজ করেন এই শাড়ী নির্মানের জন্য।

পদ্মা সেতু পুঁতি, সুতো এবং হাতের কারিশমা দিয়ে সাজানো হয়েছে। সেই শাড়িতেও লাইটিং আছে। নেত্রকোনার মাস্টার্সের ছাত্রী ইসরাত কালী এক মাসের পরিশ্রমের পর পদ্মা সেতুকে শাড়িতে অলংকৃত করার চেষ্টা করেছেন। পুঁতি দিয়ে গয়নাও তৈরি করা হয়। কালী ও তার ৩ শিক্ষার্থী সবাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঈদ উপহার দিতে চান। নেত্রকোনার দুর্গাশ্রম গ্রামের ইসরাত কালী প্রথমে টিউশনির টাকা বাঁচিয়ে বাজার থেকে একটি শাড়ি কেনেন। এরপর শুরু হয় তার কঠোর সাধনা। এক মাসের প্রচেষ্টায় সাফল্য আসে। শাড়ি উদ্যোক্তা ইসরাত কালী জানান, তিনি দিনে ১৪-১৫ ঘণ্টা কাজ করেন।
কালী একা নন; এ কাজে সহযোগিতা করেছেন তার ৩ শিক্ষার্থী। শাড়িতে আলোর ব্যবস্থাও আছে। ইসরাত কালী বলেন, তিনি গলার মালাও বানিয়েছেন; তার সঙ্গে দুই জোড়া ম্যাচ চুরি। পুঁতি দিয়ে গয়নাও বানিয়েছেন এই চারজন। ঈদে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এগুলো উপহার হিসেবে দিতে চান কালী ও তার ৩ শিক্ষার্থী।

উল্লেখ্য, ঈদুল আজহার আগে শিক্ষার্থীদের হাতে এমন আবেগময় ভালোবাসা তুলে দিতে চান প্রধানমন্ত্রীর হাতে। তাদের দাবি, প্রধানমন্ত্রী জনগণকে উপহার দিলেও তিনি নিজে কিছুই পাননি। তাই তাকে এই শাড়ি উপহার হিসেবে দিতে চান তারা।

About Syful Islam

Check Also

এবার মুশতাকের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুললেন তিশার মা

তিশা ও খন্দকার মোশতাক আহমেদের বিয়ে নিয়ে প্রথমবারের মতো মিডিয়ার সামনে এলেন সিনথিয়া ইসলাম তিশার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *