Wednesday , February 28 2024
Breaking News
Home / Countrywide / মোটরসাকেল লাইসেন্স নিয়ে এবার নতুন সিদ্ধান্ত দিল বিআরটিএ

মোটরসাকেল লাইসেন্স নিয়ে এবার নতুন সিদ্ধান্ত দিল বিআরটিএ

সম্প্রতি দেশে প্রচুর পরিমানে সড়ক দুর্ঘটনা ঘটনা বেড়েই চলেছে। যার ফলে অনেক মানুষ এই দুর্ঘটনায় প্রান হারাচ্ছে। আর এই দুর্ঘনায় কারন হিসেবে দেখা হচ্ছে সড়কে অতিরিক্ত গাড়ি সংখ্যা বেড়ে গেছে এবং অদক্ষ চালকের কারনে। তবে এক্ষেত্রে মোটরসাইকেলের দুর্ঘটনার সংখ্যা বেশি। এবার মোটরসাইকেলের রেজিস্ট্রেশন নিয়ে যে সিদ্ধান্ত জানাল সড়ক পরিবহন কর্তৃপক্ষ।

আগামী ১৫ সেপ্টেম্বর থেকে ড্রাইভিং লাইসেন্স ছাড়া মোটরসাইকেলের রেজিস্ট্রেশন নম্বর দেওয়া হবে না বলে জানিয়েছে, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

মঙ্গলবার (৫ জুলাই) বিআরটিএ পরিচালক শিতাংশু শেখর বিশ্বাস স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

অফিস আদেশে বলা হয়, কার্যবিবরণীর সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, ২০২২ সালের ১৫ সেপ্টেম্বর থেকে মোটরসাইকেলের রেজিস্ট্রেশন নম্বর প্রদানের সময় সংশ্লিষ্ট গ্রাহকের ড্রাইভিং লাইসেন্স থাকার বিষয়টি রেজিস্টারিং অথরিটি কর্তৃক নিশ্চিত করতে হবে। ড্রাইভিং লাইসেন্স ছাড়া কোনো মোটরসাইকেল রেজিস্ট্রেশন নম্বর পাবেন না।

প্রসঙ্গত, চলতি বছরের জুন মাসে সারাদেশে সড়ক দুর্ঘটনায় ৫২৪ জন নি/হত হয়েছেন। এর মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে মোটরসাইকেল দুর্ঘটনায়।

গত ৪ জুলাই ‘রোড সেফটি ফাউন্ডেশন’ এক প্রতিবেদনে বলা হয়, জুন মাসে সারা দেশে ৪৬৭টি সড়ক দুর্ঘটনায় ৫২৪ জন নি/হত হয়েছেন। এর মধ্যে ৭৩ জন শিশু, ৬৮ জন নারী এবং ৭৮ জন শিক্ষার্থী। নি/হতদের মধ্যে ২০৪ জন মোটরসাইকেল দুর্ঘটনার শিকার।

প্রসঙ্গত, সড়কে মোটরসাইকেল দুর্ঘটনা বেড়ে যাওয়ার কারনে ড্রাইভিং লাইসেন্স ছাড়া মোটরসাইকেলের রেজিস্ট্রেশন নম্বর দেওয়া হবে না বলে জানায় কতৃপক্ষ। এ বিষয়ে সিদ্ধান্তটি জানানো হয় সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) পক্ষ থেকে।

About Babu

Check Also

মার্কিন প্রতিনিধিদলের মাধ্যমে বাংলাদেশকে যেসব বার্তা দিল যুক্তরাষ্ট্র

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর প্রথমবারের মতো ঢাকা সফর করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের উচ্চপর্যায়ের একটি প্রতিনিধিদল। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *