Monday , March 4 2024
Breaking News
Home / Countrywide / ৬-৭ ঘন্টা ধরে লোডশেডিংয়ের পেছনের প্রকৃত কারন জানালেন প্রকৌশলী

৬-৭ ঘন্টা ধরে লোডশেডিংয়ের পেছনের প্রকৃত কারন জানালেন প্রকৌশলী

কয়েকদিন ধরে সারাদেশে লোডশেডিংয়ের মাত্রা বৃদ্ধি পেয়েছে, যার কারণে মানুষের মাঝে অস্বস্তি দেখা দিয়েছে। তবে কিছুদিন ধরে এমন ধরনের লোডশেডিং চলবে বলে জানিয়েছেন বিদ্যুৎ বিভাগ। জানা গেছে, গ্যাস সংকটের কারণে এ ধরনের লোডশেডিং আরো কয়েক দিন ধরে চলতে পারে।

এদিকে সারা দেশসহ মৌলভীবাজার জেলার জুড়ি উপজেলায় প্রতিদিন ৭-৮ ঘণ্টা লোডশেডিং হচ্ছে। এই ধরনের লোডশেডিংয়ের কারণ জানিয়েছেন বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, বিক্রয় ও বিতরণ বিভাগ, কুলাউড়ার নির্বাহী প্রকৌশলী উসমান গণি।

তিনি বলেন, দেশে চরম গ্যাস সংকটের কারণে কয়েকদিন ধরে বিদ্যুৎ উৎপাদন কমছে। এ কারণে সারাদেশে প্রতিদিন ৬ থেকে ৮ ঘণ্টা লোডশেডিং করার সিদ্ধান্ত নেওয়া হয়। গ্যাস সংকট সমাধান না হওয়া পর্যন্ত লোডশেডিং চলবে।

গত চার দিন ধরে মৌলভীবাজারে বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ডের (পিডিবি) প্রায় ১২ হাজার গ্রাহক প্রতিদিন ৬ থেকে ৮ ঘণ্টা বিদ্যুৎবিহীন থাকতে হচ্ছে।

একদিকে প্রচণ্ড গরম অন্যদিকে বিদ্যুৎ নেই। বিদ্যুতের অভাবে স্থানীয় রাইস মিলগুলো ধান ভাঙাতে পারছে না, যার প্রভাব পড়ছে বাজারে চালের দামে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা লোডশেডিং নিয়ে নতুন পরিকল্পনার কথা জানিয়েছেন। তিনি এলাকাভিত্তিক লোডশেডিং নির্ধারণ করা যায় কিনা সে বিষয়ে বিদ্যুৎ বিভাগকে বিষয়টি দেখার কথা বলেছেন। তবে গ্যাস সংকট সমাধান হলে এই ধরনের ভোগান্তি থাকবে না এমনটি জানা গেছে। বিদ্যুতের অপচয় যাতে না ঘটে সেজন্য দেশের মানুষের প্রতি আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী।

About bisso Jit

Check Also

হঠাৎ উপজেলা নির্বাচন নিয়ে নতুন সুর বিএনপির

আসন্ন উপজেলা নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *