Monday , March 4 2024
Breaking News
Home / International / এবার হজ করতে গিয়ে গ্রেফতার হলেন ৩০০, জানা গেল কারন

এবার হজ করতে গিয়ে গ্রেফতার হলেন ৩০০, জানা গেল কারন

সৌদি আরবে হজ পালনের জন্য বিপুল সংখ্যক মুসল্লিরা সমবেত হয়েছেন। এ বছর দেশি-বিদেশি প্রায় ১০ লাখ মুসল্লি হজ পালন করতে পারবেন এমনটাই জানা গেছে। হজ পালন করার চেষ্টা করতে গিয়ে এবার ৩০০ জন গ্রেফতার হয়েছেন বলে জানিয়েছে হজ নিরাপত্তা কর্তৃপক্ষ।

বিনা অনুমতিতে হজ পালনের চেষ্টা করায় প্রায় ৩০০ জনকে গ্রেফতার ও জরিমানা করেছে সৌদি সরকার। দেশটির কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন।

হজ নিরাপত্তা প্রধান লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ আল-বাসামি বলেছেন, হজের নিয়ম ল”ঙ্ঘনের জন্য ২৮৮ জন নাগরিক ও বাসিন্দাকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের প্রত্যেককে ১০,০০০ রিয়াল জরিমানা করা হয়েছে।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া রোগের কারণে গত দুই বছর হজের কার্যক্রম সীমিত রাখার পর এ বছর বিদেশি নাগরিকদের জন্য হজের দরজা খুলে দিয়েছে সৌদি কর্তৃপক্ষ। এরই মধ্যে বিভিন্ন দেশ থেকে হজযাত্রীরা দেশে যেতে শুরু করেছেন।

এ বছর ১০ লাখ দেশি-বিদেশি হজে যাওয়ার অনুমোদন দেওয়া হয়েছে। বাংলাদেশ থেকে ৬০ হাজার মুসল্লি পবিত্র হজ পালনের সুযোগ পাচ্ছেন। সৌদি কর্তৃপক্ষ আগেই বলেছে, অনুমতি ছাড়া হজ পালন করলে ১০ হাজার রিয়াল জরিমানা করা হবে।

উল্লেখ্য, হজ পালন প্রত্যেক মুসলমানের একটি আশা। প্রতিবছর বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসল্লিরা হজ পালন করতে সৌদি আরব যান। এবার বাংলাদেশ থেকে ৫৮ হাজারেরও বেশি মুসল্লী হজ পালন করতে সেখানে পৌঁছেছেন। সবাই দেশটিতে হজ পালনের পর সুষ্ঠুভাবে দেশে ফিরবে এমনটাই বাংলাদেশ হজ কর্তৃপক্ষের আশা।
খবর ডন পত্রিকার।

About bisso Jit

Check Also

হাতেনাতে ধরা খেয়ে কান্নায় ভেঙে পড়লেন সরকারি কর্মকর্তা, ভিডিও ভাইরাল

ঘুষ নিতে গিয়ে ভারতের দুর্নীতি দমন ব্যুরোর (এসিবি) হাতে ধরা পড়েছে এক ভারতীয় সরকারি কর্মকর্তা। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *