Tuesday , February 27 2024
Breaking News
Home / Countrywide / এবার বিএনপির গোপন সভা থেকে আটক হলো আ.লীগ নেতার ভাই

এবার বিএনপির গোপন সভা থেকে আটক হলো আ.লীগ নেতার ভাই

বর্তমান রাজনীতি বিএনপির নেতা কর্মীরা নানা ধরনের ষড়যন্ত্রে লিপ্ত সরকারের বিরুদ্ধে এমন মন্তব্য করা হচ্ছে সরকারের পক্ষ থেকে। কিন্তু বিরোধী দল বিএনপির দাবি সরকার দীর্ঘ ক্ষমতায় থাকার জন্য বিরোধী দলগুলোর নেতাকর্মীদের উপর নানা ভাবে অত্যাচার হামলা মামলা দিয়ে হয়রানি করছে। বিএনপির নেতাদের দাবি এভাবে সরকার বিরোধী দলের উপর নির্যাতন করে ক্ষমতায় টিকে থাকতে পারবে না।

বরিশালের গৌরনদীতে এক বিএনপি নেতার বাড়ি থেকে ১২ জনকে আটক করেছে পুলিশ। সোমবার রাতে বার্থী ইউনিয়নের বিএনপি নেতা আমিনুল হক শাহীনের বাড়ি থেকে তাদের আটক করা হয়। শাহীন ওই ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী ছিলেন।

মঙ্গলবার আটকদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছে পুলিশ।

পরে এই মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়।

পুলিশের দাবি, ওই বাড়িতে তারা ‘গোপন বৈঠক’ করছিলেন। পুলিশ মামলায় বলা হয়েছে, বৈঠকে সরকারবিরোধী নাশকতার পরিকল্পনা করা হচ্ছিল।

এদিকে ওই বৈঠক থেকে গ্রেফতারকৃতদের মধ্যে একজন আওয়ামী লীগ নেতার ভাই বলে জানা গেছে। আগৈলঝাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইলিয়াস তালুকদারের ভাই ইত্তিকর তালুকদারকে সভা থেকে আটক করে পুলিশ। এ নিয়ে স্থানীয় নেতাদের মধ্যে আলোচনা চলছে।

গ্রেফতারকৃত অন্যরা হলেন আমিনুল হক শাহিন, কাইয়ুম খান, মন্টু খান, রেজাউল মোল্লা, রুহুল আমিন গাজী, জাফর হাওলাদার, এনায়েত হোসেন, সামিউল বেপারী, মুন্না বেপারী, আকাশ খন্দকার, ইত্তিকা তালুকদার।

জেলা বিএনপির সদস্য ও গৌরনদী পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জহির সাজ্জাদ হান্নান শরীফ দেশের একটি অন্যতম গনমাধ্যমকে বলেন, শাহীনের বাবার মৃত্যুবার্ষিকী উপলক্ষে প্রস্তুতি সভা চলছিল। সেখান থেকে তাদের আটক করে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে। আমরা দলের পক্ষ থেকে এ ঘটনার নিন্দা জানাই।

মামলার তদন্তকারী কর্মকর্তা গৌরনদী মডেল থানার এসআই আব্দুল হক দেশের একটি অন্যতম গনমাধ্যমকে জানান, সরকারের বিরুদ্ধে নাশকতার অভিযোগে গোপন বৈঠকের সময় তাদের আটক করা হয়। আটকদের আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।

প্রসঙ্গত, সরকারের বিরুদ্ধে নাশকতার জন্য বৈঠক করা হচ্ছিল এমন অভিযোগ তাদের আটক করে পুলিশ। বিশেষ ক্ষমতা আইনে তাদের নামে মামলা করা হয় এবং সেই মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়।

About Babu

Check Also

স্বামীকে ‘দুলাভাই’ পরিচয় দেওয়া সেই যুবলীগ নেত্রী রিমান্ডে

জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে পাবনা জেলা যুব মহিলা লীগের সদস্য মিম খাতুন ওরফে আফসানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *