Wednesday , February 21 2024
Breaking News
Home / Countrywide / আন্দোলন নিয়ে বিএনপির কাছে ওবায়দুল কাদেরের প্রশ্ন

আন্দোলন নিয়ে বিএনপির কাছে ওবায়দুল কাদেরের প্রশ্ন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির আন্দোলনে আমাদের কোনো সমস্যা নেই। রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বন্যা কবলিত অসহায় ও দুস্থ মানুষের মাঝে ঈদুল আজহা উপলক্ষে নগদ অর্থ বিতরণকালে তিনি সেখানে উপস্থিত ছিলেন। আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি এ অনুষ্ঠানের আয়োজন করে।

ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির আন্দোলনে আমাদের কোনো সমস্যা নেই। মঙ্গলবার (৫ জুলাই) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বন্যা কবলিত অসহায় ও দুস্থ মানুষের মাঝে ঈদুল আজহা উপলক্ষে নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি এ অনুষ্ঠানের আয়োজন করে। আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও কুড়িগ্রাম জেলার সবচেয়ে ক্ষতিগ্রস্ত ১০টি উপজেলার মানুষকে আর্থিক সহায়তা দিয়েছে।

বিএনপির ঈদের পর আন্দোলনের ঘোষণা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আন্দোলন, কীসের আন্দোলন, কখন আন্দোলন। অনেকবার শুনেছি, ঈদের পর ডাক দিয়েছেন, পরীক্ষার পর ডাক দিয়েছেন। বন্যার পর এখন আবার ডাক দিয়েছেন। দেখতে দেখতে ১৩ বছর। কোন বছর আন্দোলন করবে? দেশের মানুষ জানে তাদের আন্দোলনের ডাক গর্জনের মতো। এ নিয়ে আমাদের মাথাব্যথা নেই। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আপনি ও আপনার সহকর্মীরা শেখ হাসিনাকে আক্রমণ করার জন্য যে ভাষা ব্যবহার করেন তা কোনো ভদ্রলোকের ভাষা নয়। এটা রাস্তার ভাষা। তারা রাস্তার ভাষায় কথা বলে। আমরা রাজনীতির ভাষায় কথা বলি। এটাই আমাদের আর তাদের মধ্যে পার্থক্য।

সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগের ইতিহাস যে কোনো বিপদে মানুষের পাশে দাঁড়ানো। দেশের যে কোনো দুর্যোগে সর্বপ্রথম জনগণের পাশে দাঁড়ায় আওয়ামী লীগ। ঝড়ের ঝুঁকি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্যা কবলিত সিলেট অঞ্চল পরিদর্শন করেছেন। আমরা তাদের কিছু বলতে চাই না। আমরা কাজের সাথে সাড়া দেব। বিএনপির সমালোচনা করে তিনি বলেন, যারা ঢাকায় লাইভ সার্ভিস দেন, বক্তৃতা শিল্পের বিকাশ করেন এবং বাসায় প্রেস ব্রিফিং করেন তারা এ ধরনের কথা বলতে পারেন। তারা মানুষের পাশে দাঁড়ায় না। ওবায়দুল কাদের বলেন, যদিও বা যায়, নাম শুধু ফটো সেশনের জন্য। আমরা সব সময় দেখেছি, বিএনপি নেতারা এমনটাই করেন। তাদের ত্রাণ কার্যক্রম এক ধরনের ত্রাণ বিলাসিতা। তারা ত্রাণ বিতরণের চেয়ে প্রেস ব্রিফিং এবং ফটো সেশনে বেশি মনোযোগী।

উল্লেখ্য, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, বিএনপির আন্দোলনের কথা শুনলে মানুষ এখন ঠাট্টা করে। মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঈদুল আজহা উপলক্ষে ১০টি বন্যা কবলিত জেলার অসহায় মানুষের মাঝে নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে শেখ হাসিনার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগের ত্রাণ উপ-কমিটর আয়োজিত এ অনুষ্ঠানে ক্ষমতাসীন দলের অনেক প্রভাবশালী নেতারা উপস্থিত ছিলেন এবং সভায় বক্তব্য রেখেছেন।

 

 

 

 

About Syful Islam

Check Also

সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান ২০০ মিলিয়ন পাউন্ডের সম্পদ পাচার নিয়ে যা বলল যুক্তরাষ্ট্র

ক্ষমতাসীন আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য ও সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে ২০০ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *