Tuesday , February 27 2024
Home / Countrywide / এবার আন্দোলনের নামার সময় বেঁধে দিলেন গয়েশ্বর

এবার আন্দোলনের নামার সময় বেঁধে দিলেন গয়েশ্বর

সিলেটের ভয়াবহ বন্যায় মানুষ অসহায় পড়েছে। খাদ্য, বিশুদ্ধ পানিসহ নানা প্রকার সংকটের সৃষ্টি হয়েছে বন্যা দূগত অঞ্চলে। বন্যাত্বক মানুষের পাশে দাঁড়াতে আহ্বান জানিয়ে বিএনপির পক্ষ বলা হচ্ছে সরকার বন্যায় দূগত মানুষের পাশে না দাঁড়িয়ে না আয়োজনে ব্যাস্ত আছে। সরকার জনগনের কথা না ভাবে তারা দেশের জনগনের সম্পদ দুর্নীতি ও লুটপাট করে খাচ্ছে। এবার বন্যার পরে বিএনপি আন্দোলনে নামা সম্পর্কে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় যা বললেন।

সিলেটে বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণে এসে সরকার পতনের আন্দোলনের প্রস্তুতির কথা জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

সোমবার (৪ জুলাই) তিনি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী জোবাইদা রহমানের পক্ষে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার এক হাজার পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করেন। জোবাইদা রহমানের বাবা সাবেক মন্ত্রী প্রয়াত রিয়ার অ্যাডমিরাল (অব.) মাহবুব আলী খান এ এলাকার সন্তান।।

এ সময় তিনি বলেন, আওয়ামী লীগ সরকার কখনো জনগণের ভালো চায় না। তারা লুট/পাটে ব্যস্ত। তারা মেগা প্রকল্পের নামে দুর্নীতি করে জনগণের সম্পদ লুটপাট করছে। সিলেট যখন ডুবে যাচ্ছে, তখন সরকার পদ্মা সেতু উদ্বোধনের নামে বিদেশি শিল্পীদের এনে নাচ-গান করে মানুষের সঙ্গে তামাশা করেছে। আওয়ামী লীগ জনগণের জানমালের নিরাপত্তা দিতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। তাই পুরোদমে ব্যর্থ এ সরকারকে ক্ষমতার মসনদ থেকে বিতাড়িত করতে হবে। চলমান বন্যার পরে একদফা আন্দোলনের মাধ্যমে এই লুটেরা বাকশালী সরকারের পতন ঘটানো হবে।

এ সময় সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, আওয়ামী লীগ জোরপূর্বক ক্ষমতা দখল করে বাকসালী কায়দায় দেশ চালাচ্ছে। তারা জনগণের কষ্ট বোঝে না। এ জন্য এই জনবিচ্ছিন্ন বাকশালী সরকারকে ক্ষমতা থেকে সরানো ছাড়া কোনো উপায় নেই।

দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সভাপতি সাহাব উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, বিএনপির মিডিয়া সেলের প্রধান ও সাবেক এমপি জহির উদ্দিন স্বপন, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমেদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদ ।

প্রসঙ্গত, সরকার বন্যা দূগত মানুষের পাশে না দাড়িয়ে লুট/পাটে ব্যাস্ত রয়েছে সরকার বলে মন্তব্য করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, বন্যার পরে আন্দোলনের মাধ্যমে এই অবৈধ্য সরকারের পতন করা হবে।

About Babu

Check Also

স্বামীকে ‘দুলাভাই’ পরিচয় দেওয়া সেই যুবলীগ নেত্রী রিমান্ডে

জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে পাবনা জেলা যুব মহিলা লীগের সদস্য মিম খাতুন ওরফে আফসানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *