Sunday , March 3 2024
Home / Countrywide / ঢাবিতে পড়ার স্বপ্ন অধরাই থেকে গেল সেই ৫৫ বছর বয়সী বেলায়েতের, জানালেন পরবর্তী পরিকল্পনার কথা

ঢাবিতে পড়ার স্বপ্ন অধরাই থেকে গেল সেই ৫৫ বছর বয়সী বেলায়েতের, জানালেন পরবর্তী পরিকল্পনার কথা

অনেক ছোট থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) একজন শিক্ষার্থী হওয়ার স্বপ্ন দেখতেন বেলায়েত শেখ। কিন্তু একটু বড় হতেই পরিবার ও সংসারের চাপ যেন তার এই স্বপ্ন পূরণে বাঁধা হয়ে দাড়ায়। এখন তার বয়স ৫৫। তবে তাতে কি? স্বপ্নকে বাস্তবে রূপান্তরিত করতে এই বয়সে আবারও উঠে পড়ে লাগেন তিনি।

ঢাবি ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতকের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা দিয়েছিলেন বেলায়েত শেখ। কিন্তু ঢাবিতে পড়ার স্বপ্ন অধরাই থেকে গেল।

আজ মঙ্গলবার (৫ জুলাই) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ফলাফল প্রকাশ করেন।।

এতে দেখা যায়, ৫৫ বছর বয়সী বেলায়েত শেখ ব্যর্থ হয়েছেন।

তার পরবর্তী পরিকল্পনা জানতে চাইলে বেলায়েত শেখ বলেন, তার প্রচেষ্টা অব্যাহত থাকবে। সামনে রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে। দেশের যেকোনো পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পাবেন বলে তিনি আশাবাদী।

যতদিন তার এ স্বপ্ন পূরণ না হচ্ছে, ঠিক ততদিন যেন থেমে থাকবেন না ৫৫ বছর বয়সী বেলায়েত শেখ। তার বিশ্বাস, একদিন না একদিন তার স্বপ্ন পূরণ হবেই। পড়াশোনার পাশাপাশি বর্তমানে সংসারও চালিয়ে যাচ্ছে বেলায়েত শেখ। দাম্পত্য জীবনে তিন সন্তানের অভিভাবক তিনি।

About Rasel Khalifa

Check Also

আর চাঁদ রাতে দেখা হবে নারে দোলা: নাদিয়া

রাজধানীর বেইলি রোডে বহুতল ভবনে অগ্নিকাণ্ডে বান্ধবী দোলা ও তার বোনকে হারিয়েছেন ছোট পর্দার জনপ্রিয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *