Tuesday , February 27 2024
Breaking News
Home / Countrywide / এবার বাংলাদেশের নির্বাচন নিয়ে আগ্রহ দেখালো যুক্তরাজ্য

এবার বাংলাদেশের নির্বাচন নিয়ে আগ্রহ দেখালো যুক্তরাজ্য

বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা নিয়ে রাজনৈতিক দলগুলোর মধ্যে বিতর্ক রয়েছে। বিগত দুটি সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়নি বলে রাজনৈতিক দুলগুলোর ভিতরে ব্যাপক বিতর্ক রয়েছে। তাছাড়া বিরোধী দল বিএনপি বর্তমান সরকারের অধীনে নির্বাচন যাবে না্ বলে স্পষ্ট জানিয়ে দিয়েছে। এজন্য তারা নির্দলীয় নিরপেক্ষ সরকারীরের অধীনে নির্বাচনের জন্য আন্দোলন করছে। এবার আগামী দ্বাদশ সংসদ নির্বাচন সম্পর্কে যা বললেন ব্রিটিশ হাইকমিশনার রবার্ট ডিকসন।

ঢাকায় ব্রিটিশ হাইকমিশনার রবার্ট ডিক্সন বলেছেন, বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের ক্ষেত্রে এখনও কিছু চ্যালেঞ্জ রয়েছে। তিনি বলেন, যুক্তরাষ্ট্র ভবিষ্যতে বাংলাদেশে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন প্রত্যাশা করে। গতকাল ঢাকায় ডিবিসি নিউজের কার্যালয় পরিদর্শনকালে তিনি এ কথা বলেন। ডিবিসি জানায়, রবার্ট ডিক্সন বলেন, নির্বাচন গণতন্ত্রের শক্ত ভিত্তি। বর্তমান নির্বাচন কমিশন যে উদ্যোগ নিয়েছে তা উৎসাহব্যঞ্জক। তবে নতুন নির্বাচন কমিশনের সামনে এখনও কিছু চ্যালেঞ্জ রয়েছে। আমি আশা করি আগামী ১৮ মাস ইসির প্রস্তুতির জন্য ভালো সময় হবে। বাংলাদেশের বন্ধু হিসেবে আমরা এখানে সুষ্ঠু, অবাধ ও বিশ্বাসযোগ্য নির্বাচন আশা করছি। বাংলাদেশে পদ্মা সেতুর প্রশংসা করে হাইকমিশনার বলেন, পদ্মা সেতু বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এতে সড়ক যোগাযোগ অনেক গুণ বেড়ে যাবে। আমি নিজে ফেরি করে পদ্মা নদী পার হয়েছি। এখন এটি একটি সেতু হওয়ায় অল্প সময়ের মধ্যে এটি পার হওয়া যায়। আমি আশা করি মেট্রোরেল, কর্ণফুলী টানেলের মতো অন্যান্য অবকাঠামোও অর্থনীতিতে বড় ভূমিকা রাখবে।

বাংলাদেশের গণমাধ্যম আগামী নির্বাচনের খবর যথাযথভাবে কভার করবে বলে আশাবাদ ব্যক্ত করে হাইকমিশনার বলেন, গণমাধ্যম সমাজের জন্য গুরুত্বপূর্ণ। সত্য বলা সবসময় মিডিয়ার জন্য একটি চ্যালেঞ্জ। গণমাধ্যম যত বেশি স্বচ্ছ নির্বাচন কভার করবে, নির্বাচন তত বেশি নিরপেক্ষ হবে।

প্রসঙ্গত, আগামী নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে বলে আশাব্যক্ত করেন যুক্তরাজ্য হাইকমিশনার। তিনি আরও বলেন, একটি দেশের গনতন্ত্র টিকিয়ে রাখতে সুষ্ঠ নির্বাচন আবশ্যক।

About Babu

Check Also

স্বামীকে ‘দুলাভাই’ পরিচয় দেওয়া সেই যুবলীগ নেত্রী রিমান্ডে

জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে পাবনা জেলা যুব মহিলা লীগের সদস্য মিম খাতুন ওরফে আফসানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *