Sunday , March 3 2024
Home / Entertainment / সাকিব খানের বন্ধুদের বিষয়েও ছাড় দিলেন না মালেক আফসারী

সাকিব খানের বন্ধুদের বিষয়েও ছাড় দিলেন না মালেক আফসারী

ঢাকাই সিনেমা জগতের একজন অন্যতম মেধাবী এবং সফল পরিচালক হিসেবে পরিচিত মালেক আফসারী। চলচ্চিত্র নির্মাণ শুধু নয়, তিনি চলচ্চিত্র শিল্পী সমিতি নিয়েও বিভিন্ন ধরনের কথা বলে ফের আলোচনায় এসেছেন। তিনি চলচ্চিত্র শিল্পের একজন প্রবীণ সিনেমা নির্মাতা। এবার তিনি শাকিব খানের সাম্প্রতিক সময়ে শিল্পী সমিতি নিয়ে মন্তব্য করার পরিপ্রেক্ষিতে কথা বলেছেন।

কয়েকদিন আগে যুক্তরাষ্ট্র থেকে শাকিব খান বলেছেন, এফডিসিতে সব ধরনের সমিতিকে বের করে নিতে হবে। এটি একটি কাজের জায়গা, এখানে কোনো সমিতি, রাজনীতি বা নির্বাচন হতে পারে না।

শুধু তাই নয়, কথোপকথনের একপর্যায়ে শিল্পী সমিতিকে ‘ভুয়া সংগঠন’ বলেও অভিহিত করেন শাকিব। এ নিয়ে তাকে ব্যাপক সমালোচনার মুখে পড়তে হয়েছে।

প্রতিভাবান নির্মাতা মালেক আফসারী বলেন, শাকিব বন্ধুহীন হয়ে পড়েছেন। এই ইন্ডাস্ট্রিতে তার বন্ধু বা চক্র থাকলে ঈদে তার সিনেমা আসত। বন্ধুহীন হয়ে পড়েছে সাকিব।

তার ভাষ্য, ‘ঈদে এই সুপারস্টারের কোনো সিনেমা নেই। একলা মাঠে গোল দিয়ে যাবে “দিন : দ্য ডে”। আপনার ছবি প্রস্তুত থেকেও নয়। এই কথাটা বলতেই হবে, এতে তার জ্ঞান খুলবে। আর আসন্ন ঈদে ‘রাজকুমার’, ‘মায়া’ নামের চার কোটি টাকার ছবি প্রস্তুত হবে। ইন্ডাস্ট্রি কিছু পাবে এবং শাকিবই একমাত্র যিনি সিনেমা হল খুলে দর্শক আনতে পারেন।’

শাকিব খানের বিতর্কিত মন্তব্য প্রসঙ্গে মালেক আফসারী বলেন, “শাকিব বলেছে আমি ভুয়া সমিতি বলিনি- এটা সত্য। তবে তিনি বলেছেন, সমিতিগুলোকে এফডিসি থেকে বের করে দিতে হবে। এর পেছনে যে যুক্তি দেখাইছে, এখানে নোংরা রাজনীতি হয়। এটাই সত্য। কিন্তু তারপর থেকে বেশ কিছুটা সময় পার করে এসেছি। তাহলে আপনার (শাকিব খান) বলার কী দরকার এখানে নোংরা রাজনীতি, দলাদলি। আমাদের প্রতিবেশী দেশের ইন্ডাস্ট্রিতে কি কোনো অ্যাসোসিয়েশন নেই?’

শেষ পর্যন্ত প্রযোজক বলেন, ‘আমি তাকে নিয়ে অনেক আলোচনা-সমালোচনা করেছি। আর শেষে কথাগুলো বললাম, তাকে সাবধান করার জন্য। আপনার এই সমিতিগুলির সাথে জড়িত হওয়ার দরকার নেই। তুমি কাজে আছো, অ্যাসোসিয়েশন বাঁধা নয়, ভালো ছবি বানানোর জন্য। এই সিনেমা নির্মানের মাধ্যমে আমরা সারাজীবন একটি সোনালী সময় কাটিয়েছি। ‘

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে থিতু হওয়ার জন্য সকল প্রক্রিয়া সম্পন্ন করছেন শাকিব খান। ইতিমধ্যে তিনি দেশটি থেকে গ্রীন কার্ডও পেয়েছেন বলে জানা গেছে। দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রে থাকার কারণে তিনি বাংলাদেশে সিনেমায় অভিনয় থেকে দূরে রয়েছেন। কিন্তু সম্প্রতি শিল্পী সমিতি নিয়ে মন্তব্য করে আলোচিত হয়েছেন তিনি।

About bisso Jit

Check Also

জীবন মানুষকে কোথায় দাঁড় করায় কেউ বলতে পারবে না: মৌ

জনপ্রিয় উপস্থাপিকা মৌসুমী মৌ’র ফুসফুসে সং/ক্রমণ ধরা পড়েছে। তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সামাজিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *