Monday , March 4 2024
Breaking News
Home / Countrywide / নিজ হাতে টোল দিয়ে পার হলেন পদ্মা সেতু, জানা গেল কত টাকা টোল দিলেন জয়

নিজ হাতে টোল দিয়ে পার হলেন পদ্মা সেতু, জানা গেল কত টাকা টোল দিলেন জয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাড়িতে পদ্মা সেতু পার হয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছেছেন। সোমবার দুপুর সোয়া ১২টার দিকে প্রধানমন্ত্রীর গাড়ী বহর টুঙ্গিপাড়ায় পৌঁছায়। প্রধানমন্ত্রীর প্রেস উইং সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। সকাল ৮টার কিছুক্ষণ পর প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ার উদ্দেশে গণভবন ত্যাগ করেন। পথে জাজিরায় সেবার এলাকায় ছেলে মেয়েকে নিয়ে কিছুক্ষণ বিশ্রাম নেন। সকাল সোয়া ১০টার দিকে প্রধানমন্ত্রীর গাড়ীবহর টুঙ্গিপাড়ার উদ্দেশে মাওয়া ত্যাগ করে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় সপরিবারে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যাওয়ার পথে পদ্মা সেতুর টোল পরিশোধ করেছেন। এ সময় তিনি পদ্মা সেতুর মাওয়া টোল প্লাজায় ২৪ হাজার ২০০ টাকা টোল দেন। পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (অপারেশনস অ্যান্ড ম্যানেজমেন্ট) মাহমুদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে পদ্মা সেতু পার হয়ে সড়কপথে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যান। সোমবার সকালে তিনি রাজধানীর গণভবন ত্যাগ করে সাড়ে তিন ঘণ্টার যাত্রা শেষে সকাল ১১টা ৪০ মিনিটে টুঙ্গিপাড়ায় পৌঁছান। প্রধানমন্ত্রীর কনভয় সকাল ৮টায় গণভবন ছেড়ে সকাল ৮টা ৪০ মিনিটে পদ্মা সেতুর মাওয়া পাশের টোল প্লাজায় পৌঁছায়। প্রধানমন্ত্রীর গাড়ী বহর ৬ নম্বর লেন দিয়ে মাওয়া টোল প্লাজায় প্রবেশ করে। এদিকে প্রধানমন্ত্রীর ছেলে এবং তার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় টোল পরিশোধ করেন। সব মিলিয়ে তিনি টোল দিয়েছেন ২৪,২০০ টাকা।

জানা গেছে, বহরে থাকা মোট ২৯টি গাড়ির জন্য জয় টোল দিয়েছেন ২৪ হাজার ২০০ টাকা। এরপর প্রধানমন্ত্রীর গাড়ীবহর সেতুতে ওঠে। সেতু পার হওয়ার সময় সেতুর মাঝখানে গাড়ি থেকে নেমে যান প্রধানমন্ত্রী। এ সময় ছেলে জয় ও মেয়ে পুতুল প্রায় ৫ মিনিট পদ্মা সেতুতে অবস্থান করেন। সেখানে মা ও বোনের সঙ্গে মজার ছবি তোলেন জয়। সোমবার (৪ জুলাই) দুপুর সোয়া ১২টার দিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেস// বুকে ছবিটি পোস্ট করে তিনি লেখেন, পদ্মা সেতু। এর আগে প্রধানমন্ত্রীর গাড়ীবহর সেতু পার হয়ে জাজিরায় কিছু সময় কাটায়। পরে প্রধানমন্ত্রী তার পরিবারের সদস্যদের নিয়ে বঙ্গবন্ধু ও পরিবারের শহীদ সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। পদ্মা সেতু হয়ে আজ বিকেলে ঢাকায় ফেরেন প্রধানমন্ত্রী। এ সময় তার বহরের একজন কর্মকর্তা ৩৭টি গাড়ির টোল পরিশোধ করেন বলে জানান নির্বাহী প্রকৌশলী ওয়াসিম আলী।

উল্লেখ্য, গত ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। পদ্মা সেতু উদ্বোধনের ঘোষণার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই সেতু পার হন। পরে তিনি জাজিরা প্রান্ত থেকে হেলিকপ্টারে ফিরে আসেন। এরপর সোমবার প্রথমবারের মতো প্রধানমন্ত্রী নিজ জন্মস্থানে মাধ্যমে যান। তার সঙ্গে রয়েছেন ছেলে সজিব ওয়াজেদ জয় ও মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল।

 

 

 

About Syful Islam

Check Also

হঠাৎ উপজেলা নির্বাচন নিয়ে নতুন সুর বিএনপির

আসন্ন উপজেলা নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *