Monday , March 4 2024
Breaking News
Home / Countrywide / কুমিল্লা বিভাগ নামকরন নিয়ে প্রধানমন্ত্রীর নিকট এমপি বাহারের অনুরোধ

কুমিল্লা বিভাগ নামকরন নিয়ে প্রধানমন্ত্রীর নিকট এমপি বাহারের অনুরোধ

বাংলাদেশের বিভাগগুলোর মধ্যে কুমিল্লা একটি বিভাগ। কিন্তু এই কুমিল্লা বিভাগের নাম পরিবর্তন করার কথা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি কুমিল্লা বিভাগকে ময়নামতি বিভাগ হিসেবে পরিবর্তনের কথা বলেছিলেন। কিন্তু কুমিল্লা বিভাগের অনেকে এই পরিবর্তনে কিছুটা হতাশা প্রকাশ করেছিলেন। এ বিষয় নিয়ে এবার কথা বলেছেন কুমিল্লা সদর আসনের এমপি বাহার।

ঐতিহ্যবাহী কুমিল্লায় বঙ্গবন্ধু ও শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়ন হয়েছে। খু/”নি খন্দকার মোশতাকের কুমিল্লার নয়, কুমিল্লার স্থায়ী বাসিন্দাও নয় সে। কুমিল্লা অসংখ্য জ্ঞানী ও গুণী মানুষের জন্মভূমি। তাই আমরা সবাই কুমিল্লার নামেই বিভাগ চাই। আমি একদিনে এই বিভাগটি দাবি করিনি।

কুমিল্লার নামে বিভাগ বাস্তবায়নের দাবিতে মালয়েশিয়ায় কুমিল্লা সমিতি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন কুমিল্লা সদরের সংসদ সদস্য আ.ক.ম বাহাউদ্দিন বাহার।

রোববার সন্ধ্যায় হোটেল ইন্টারকন্টিনেন্টাল কুয়ালালামপুরে এ বৈঠক অনুষ্ঠিত হয়।
বৃহত্তর কুমিল্লা সমিতির সভাপতি অহিদুর রহমান অহিদের সভাপতিত্বে ও নুর মো. ভূঁইয়া ও মামুনুর রশিদ মামুন এর সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন সমিতির সাধারণ সম্পাদক মো. হামিদ জাকারিয়া, দাতো আলমগীর হোসেন, দাতো আলম মজুমদার, হুমায়ুন কবিরসহ বৃহত্তর কুমিল্লার প্রবাসী সমাজের নেতৃবৃন্দ, ব্যবসায়ী ও সাধারণ প্রবাসী শ্রমিকরা।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রকৌশলী আমিরুল ইসলাম খোকন, নাজমুল ইসলাম বাবুল, অলি উল্লাহ জাহিদ, আবু কাওসার ভূঁইয়া, ফরিদ উদ্দিন গাজী, মেহেদী হাসান, হাবিব উল্লাহ লিটনসহ বৃহত্তর কুমিল্লা অ্যাসোসিয়েশন মালয়েশিয়ার নেতৃবৃন্দ।

সফিকুর রহমান চৌধুরীর পবিত্র কোরআন তেলাওয়াতের পর সভার শুরুতে মহান মুক্তিযুদ্ধের সকল বীর শহীদদের স্মরণে জাতীয় সঙ্গীত পরিবেশন ও এক মিনিট নীরবতা পালন করা হয়।

প্রকৃতপক্ষে, প্রধানমন্ত্রী দেশের দুইটি বিভাগের নাম পরিবর্তনের কথা জানিয়েছিলেন কিন্তু এরপর এ বিষয়টি নিয়ে তেমন কিছু শোনা যায়নি। কুমিল্লা সদর আসনের এমপি বাহার কুমিল্লা বিভাগ নাম হিসেবে রাখার জন্য প্রধানমন্ত্রীর নিকট অনুরোধ জানিয়েছেন। বিশেষ কিছু কারনে প্রধানমন্ত্রী এই বিভাগের নাম পরিবর্তনের কথা বলেছিলেন।

About bisso Jit

Check Also

হঠাৎ উপজেলা নির্বাচন নিয়ে নতুন সুর বিএনপির

আসন্ন উপজেলা নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *